আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > বেনাপোল বন্দরে অগ্নিকাণ্ডে আমদানি-রফতানি বন্ধ

বেনাপোল বন্দরে অগ্নিকাণ্ডে আমদানি-রফতানি বন্ধ

বেনাপোল বন্দরে

প্রতিচ্ছবি বেনাপোল প্রতিনিধি:

যশোরের বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাক টার্মিনালে আগুন লাগার ঘটনায় বেনাপোল বন্দরের সঙ্গে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ করে দিয়েছেন ভারতীয় ব্যবসায়ী সংগঠনের নেতাকর্মীরা।

রোববার (০৩ জুন) সকাল থেকে কোনও পণ্যবাহী ট্রাক বেনাপোল বন্দরে ঢুকেনি। এর আগে ভোরে বন্দরে ভারতীয় ট্রাক টার্মিনালে আগুন লাগে। এতে ১০টি ভারতীয় ট্রাক ও ট্রাকে থাকা মোটরসাইকেল, তুলা, থান কাপড়ের রোল, কাগজ ও কেমিক্যাল পণ্য পুড়ে যায়।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার সহকারী রাজস্ব কর্মকর্তা ছিদ্দিকুর রহমান জানান, আগুনে ক্ষতির বিষয়টি মীমাংসা না হওয়া পর্যন্ত ভারতীয় ব্যবসায়ীরা এ পথে আমদানি-রফতানি করবেন না বলে মৌখিকভাবে শোনা গেছে। আগুন লাগার পর থেকে কোনও পণ্যবাহী ট্রাক দুই বন্দরের মধ্যে আসা-যাওয়া করেনি। বিষয়টি সমাধানের জন্য কাস্টমসের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যোগাযোগ করছেন।

এদিকে, আগুন লাগার ঘটনায় এখন পর্যন্ত কোনও তদন্ত কমিটি গঠন হয়নি। এছাড়া কিভাবে আগুন লাগলো ও আগুনে কি পরিমাণ পণ্য ক্ষতিগ্রস্ত হয়েছে তাও সঠিক করে কেউ বলতে পারছেন না। ব্যবসায়ীদের অভিযোগ, বন্দর কর্তৃপক্ষের অনিয়ম ও অব্যবস্থাপনায় বার বার এ ধরনের ঘটনা ঘটে আসছে।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (প্রশাসন) রেজাউল করিম জানান, ইতোমধ্যে আগুনের ঘটনায় তদন্ত টিম গঠনের প্রক্রিয়া চলছে। তারা তদন্ত শেষে আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ প্রকাশ করবেন। কারও বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ উঠলে ব্যবস্থা নেওয়া হবে।

সাজেদুর রহমান / আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে