আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > দু-একটা ভুল হতেই পারে, ‘একরামুল হত্যা’র বিষয়ে কাদের

দু-একটা ভুল হতেই পারে, ‘একরামুল হত্যা’র বিষয়ে কাদের

প্রতিচ্ছবি প্রতিবেদক:

মাদকবিরোধী অভিযানে কক্সবাজারের টেকনাফ পৌরসভার কাউন্সিলর একরামুল হককে হত্যার ঘটনাটি ‘ভুল’ হিসেবে দেখছেন ওবায়দুল কাদের। বলেছেন, “কোনো ভালো কাজ, বৃহৎ কাজ, মহৎ কাজ করতে গেলে দু-একটি ভুল হতে পারে। সে ভুলের জন্য যারা দায়ী তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।”

একরাম ‘হত্যার’ বিষয়ে দলীয় অভ্যন্তরীণ কোন্দলের আলামত পাওয়া যায়নি দাবি করে তিনি বলেন, “একরাম ভিকটিম হয়েছে কিনা তা খতিয়ে দেখতে হবে। তদন্ত ছাড়া এ বিষয়ে বলা সম্ভব নয়।”

গত ২৬ মে র‍্যাবের ‘বন্দুকযুদ্ধে’ একরাম নিহত হন। এরপর র‍্যাব দাবি করে, একরাম মাদক ব্যবসায়ী। তবে গত বৃহস্পতিবার টেকনাফে এক সংবাদ সম্মেলনে নিহত পৌর কাউন্সিলরের স্ত্রী আয়েশা বেগম অভিযোগ করেন, বন্দুকযুদ্ধের নামে অন্যায়ভাবে তার স্বামীকে হত্যা করা হয়েছে।

ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি অডিও রেকর্ড ভাইরাল হয়েছে, যাতে ‘হত্যার’ সময়ে র‌্যাবের কথোপকথন রয়েছে। এর পর থেকেই সামাজিক মাধ্যমে ঘটনাটিকে হত্যা বলে অভিহিত করা হচ্ছে। ঘটনার পরই কক্সবাজার জেলা আওয়ামী লীগ এ বিষয়ে তদন্ত দাবি করে প্রধানমন্ত্রী বরাবর চিঠি দিয়েছিল।

শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা মহানগরীতে নারীদের জন্য বাস সার্ভিস ‘দোলন চাঁপা’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য ওবায়দুল কাদের। সেখানে ‘বন্দুকযুদ্ধের’ বিষয়ে কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, “মাদকবিরোধী অভিযানে নিরীহ কেউ যদি ভিকটিম হয় সে বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। রাজনৈতিক কারণে একটি দল এ অভিযানের বিরোধিতা করছে। তাছাড়া এ অভিযানে দেশের মানুষ খুশি।”

দোলন চাঁপা

বাংলাদেশে এই প্রথম বেসরকারি উদ্যোগে এ ধরনের সার্ভিসের ব্যবস্থা করেছে র‌্যাংগস গ্রুপ। মিরপুর ১২ থেকে মতিঝিল রুটে এ বাস চলাচল করবে। এই সার্ভিসে আপাতত ১০টি বাস রয়েছে। ভবিষ্যতে ৬০টি বাস নামানোর পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন উদ্যোক্তারা।

অনুষ্ঠানের শুরুতে পাবলিক বাসে চলাচল করতে গেলে নারীদের যে বিড়ম্বনার শিকার হতে হয় তার ওপর একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে র‌্যাংগস গ্রুপের চেয়ারম্যান আবদুর রউফ চৌধুরী, ম্যানেজিং ডিরেক্টর সোহানা রউফ চৌধুরী, এস এস গ্রিল, ঢাকা পরিবহন সমিতির সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ খান বক্তব্য দেন।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে