আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > প্রস্তুতি ম্যাচে পাত্তাই পেল না বাংলাদেশ

প্রস্তুতি ম্যাচে পাত্তাই পেল না বাংলাদেশ

প্রস্তুতি ম্যাচে পাত্তাই পেল না বাংলাদেশ

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রাক্কালে বাংলাদেশকে রীতিমতো লজ্জাই দিল আফগানিস্তান ‘এ’ দল। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে সাকিবের দলকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে তারা। অথচ তামিম ইকবাল ছাড়া পূর্ণ শক্তির দল নিয়েই খেলতে নেমেছিল টাইগাররা!

ভারতের দেরাদুনে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। আরও একবার ওপেনিংয়ে ব্যর্থ হন সৌম্য সরকার। তার পথ ধরে দ্রুতই ফিরে যান আরেক ওপেনার লিটন দাসও।

শুরুর ধকল সামলে ইনিংসের মাঝে দলের হাল ধরেন অভিজ্ঞ মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। মুশফিক ২৭ রানে আউট হওয়ার পর ব্যাট হাতে নামেন মাহমুদউল্লাহ। তিনিও দ্রুত ফিরে গেলে আরও বিপদে পড়ে বাংলাদেশ।

তখনই দলের ত্রাতা হয়ে আবির্ভূত হন দীর্ঘদিন পর জাতীয় দলে সুযোগ পাওয়া মোসাদ্দেক হোসেন সৈকত। দলীয় সর্বোচ্চ ৩৮ রান করে দলকে ১৪৬ রানের পুঁজি এনে দেন এই ডানহাতি ব্যাটসম্যান।

১৪৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই বেশ রক্ষণাত্মক খেলতে থাকে আফগানরা। প্রথম দশ ওভারে ২ উইকেটের বিনিময়ে ৫৯ রান তুলতে পারে তারা। কিন্তু শেষ দিকে এসে হযরতউল্লাহ জাজাইয়ের ব্যাটিং তাণ্ডবে মুখ থুবড়ে পড়ে বাংলাদেশের বোলিং লাইন-আপ। ১৬ বল আর ৮ উইকেট অক্ষত রেখেই লক্ষ্যে পৌঁছে যায় আফগানিস্তান ‘এ’ দল।

আগামীকাল (৩ জুন) সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে আফগানিস্তান ও বাংলাদেশ। তার আগে প্রস্তুতি ম্যাচে লজ্জার হার বাংলাদেশের জন্য অশনি সংকেতই বটে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে