আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ইএসপিএনে ঢাকার ‘মেট্রোরেল ক্রিকেট’

ইএসপিএনে ঢাকার ‘মেট্রোরেল ক্রিকেট’

ছবি সূত্র : ক্রিকইনফো; ক্লিক করেছেন : অস্টিন পিয়াস অধিকারী

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

যতই দিন যাচ্ছে ততই কমছে রাজধানী ঢাকার খেলার মাঠ। খেলার মাঠের জায়গা দখল করে অপরিকল্পনা, অব্যবস্থাপনায় হচ্ছে বহুতল ভবন। বাংলাদেশ ক্রিকেট পাগল জাতি। মাঠের অভাবে রাস্তা-ঘাট, পাড়ার কানাগলি, স্কুলের আঙিনা, ঘরের বারান্দা থেকে শুরু করে এমন কোনো জায়গা নেই যেখানে ক্রিকেট খেলে না বাংলাদেশি কিশোররা।

ছবি সূত্র : ক্রিকইনফো; ক্লিক করেছেন : অস্টিন পিয়াস অধিকারী

তেমনিই এক জায়গা রাজধানীর মিরপুর মেট্রোরেল প্রকল্প। রাজধানীতে যানজট এড়িয়ে দ্রুত চলাচলের সুবিধার জন্য শুরু হয়েছে প্রকল্পটি। পুরোদমে কাজ চলছে প্রজেক্টের। প্রধানমন্ত্রী শেখ হাসিনের ব্যক্তিগত ইচ্ছায় নির্দিষ্ট সময়ের চার বছর আগেই স্বপ্নের মেট্রোরেল যাত্রী পরিবহন শুরু করবে। মিরপুর ১২ থেকে ১০ নম্বর গোলচক্কর, কাজীপাড়া-শেওড়াপাড়া হয়ে চলছে এই প্রজেক্টের মহাযজ্ঞ।

প্রকল্পের স্বার্থে বিশাল এলাকা জুড়ে রাস্তার মাঝখানে ঘেরাও দেওয়া হয়েছে। এই ঘেরাও দেওয়া জায়গার মাঝেই বিভিন্ন স্থানে চলছে নির্মাণ কাজ। যেহেতু মাঝে কিছু জায়গা খালি আছে, ক্রিকেটপাগল জাতি হিসেবে সেই জায়গাটির সদ্ব্যবহার করা উচিত! তাই স্থানীয় কিছু তরুণ ব্যাট-বল নিয়ে চলে গেলেন কাজীপাড়ার প্রজেক্ট এলাকার একটি ফাঁকা স্থানে। শুরু হয়ে গেল ক্রিকেট খেলা।

অস্টিন পিয়াস অধিকারী নামের এক ফটোগ্রাফার সেই এলাকা দিয়ে যাচ্ছিলেন। বেশ উৎসাহব্যাঞ্জক এই ছবিটি ক্যামেরবন্দি করেন তিনি।

সেই ছবি এবার জায়গা করে নিয়েছে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোতে। ছবির ক্যাপশনে লেখা হয়েছে, ‘ ‘ব্যাটসম্যান কি ঘরে বসে থাকবে? তাই ঢাকার মেট্রোরেল ক্রিকেটের পরিসর তৈরি করে দিয়েছে।’

দুই ঘণ্টায় পোস্টটিতে ১৮ হাজারের বেশি লাইক পড়েছে। শেয়ার হয়েছে সাড়ে ৬শ বারের বেশি। অনেকেই নিজেদের ক্রিকেট পাগল জাতি হিসেবে গর্ববোধ করছেন। কেউবা আবার মজা করে লিখছেন, ‘ভাগ্যিস ‌‌১০ মিনিটের বৃষ্টিতে ডুবে যাওয়া মিরপুরের রাস্তার ছবি দেয়নি ওরা!’

ছবিটি প্রকাশের পর পোস্টের কমেন্টবক্সে বাংলাদেশের ক্রিকেট সংস্কৃতি বিশ্বদরবারে তুলে ধরার জন্য ইএসপিএনকে ধন্যবাদ জানাচ্ছেন ভক্তরা। এছারা বিভিন্ন দেশের ক্রিকেট প্রেমীরা বাংলাদেশকে শুভাকামনা জানিয়েছেন।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে