আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > সাকার বাড়ি ভাঙচুর, গিয়াসের বিরুদ্ধে মামলা

সাকার বাড়ি ভাঙচুর, গিয়াসের বিরুদ্ধে মামলা

সাকার বাড়ি ভাঙচুর, গিয়াসের বিরুদ্ধে মামলা
সাকা চৌধুরীর বাড়ির প্রবেশপথ ও মূল ফটক

প্রতিচ্ছবি চট্টগ্রাম প্রতিনিধি:

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর পৈতৃক বাসভবন গুডস হিলে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এই হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে জানিয়ে গুডস হিলের কর্মচারী মো. নূরুল আবছার বলেন, ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ৫০-৬০ জন যুবক গুডস হিলে ঢুকে ব্যাপক ভাঙচুর চালিয়েছে।’

এসময় তারা অফিস কক্ষ, গ্যারেজে থাকা মাইক্রোবাস, পাজরো জিপ ও প্রাইভেটকারসহ আটটি গাড়ি ভাংচুর করে। এছাড়া সালাহউদ্দিনের বাবা ফজুলল কাদের চৌধুরীর ছবি ভাংচুর করেন। পরে তারা বাড়ির দুটি গেটও ভাঙচুর করে। ভাঙচুর শেষে হামলাকারীরা ‘জয় বাংলা’ স্লোগান দিতে দিতে বেরিয়ে যায় বলেও জানান নুরুল আবছার।

ভাঙচুর করা গাড়িগুলোর মধ্যে অধিকাংশই সালাহউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই প্রয়াত সাইফুদ্দিন কাদের চৌধুরীর পরিবারের বলে জানান নূরুল আবছার।

প্রায় আধ ঘণ্টারও বেশি সময় ধরে ভাঙচুর চালানো পর মূল সড়কে এসে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে হামলাকারীরা। পরে তারা মিছিল নিয়ে নগরের চকবাজারের দিকে চলে যায়।

মুক্তিযোদ্ধাদের টর্চার সেল হিসেবে ব্যবহৃত হয়েছিল সাকা চৌধুরীর এই বাড়ি

এ বিষয়ে নগরীর কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, কে বা কারা এ হামলা চালিয়েছে তা এখনি বলা যাচ্ছে না। ঘটনার পর পুলিশের একটি দল ওই এলাকায় গিয়েছিল। তবে মূল ফটক বন্ধ থাকায় তারা ওই বাড়ির ভেতরে প্রবেশ করতে পারেনি।

এদিকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে চট্টগ্রামের ফটিকছড়ি থানায় বুধবার সন্ধ্যায় সাকা চৌধুরীর ছোট ভাই গিয়াসউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন।

অন্যদিকে গিয়াসউদ্দিন কাদের (গিকা) চৌধুরীর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে উপজেলা ছাত্রলীগ। বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত এ বিক্ষোভ মিছিলটি ফটিকছড়ি কলেজ গেট থেকে শুরু হয়ে বিবিরহাট বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মিছিলটি এক পথসভায় মিলিত হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রায়হান রুপুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক সাহেদুল আলম সাহেদ, সাদেক আলী সিকদার শুভ, মুহাম্মদ মিজান, সোহেল, রকি, আসিফ, কামরুল, রফিক, সাজ্জাত, জিকু চৌধুরী, শোয়েব, আজাদ, নয়ন, ইমরান,নাছির, রিপাত প্রমূখ।

সভায় বক্তারা বলেন, আমাদের প্রধানমন্ত্রী ইতোমধ্যে বিশ্বের সেরা প্রধানমন্ত্রী হিসেবে স্বীকৃতি পেয়েছেন। তিনি প্রতিনিয়ত বাংলাদেশকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এমন একজন প্রধনমন্ত্রীকে নিয়ে রাজাকার পরিবারের সন্তান এবং বিএনপির কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরী নানা কটুক্তি করা এবং হত্যার হুমকি দেয়ার এ দুঃসাহস কোথা থেকে পেল? আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এ গিকা চৌধুরীকে ফটিকছড়ির মাটিতে অবাঞ্চিত ঘোষণা করছি।

এসময় বক্তারা গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে দ্রুত গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

জয় নয়ন/এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে