আপনি আছেন
প্রচ্ছদ > খুলনা > বন্দুকযুদ্ধ-গোলাগুলি: সারাদেশে ১১ মাদক ব্যবসায়ী নিহত

বন্দুকযুদ্ধ-গোলাগুলি: সারাদেশে ১১ মাদক ব্যবসায়ী নিহত

বন্দুকযুদ্ধ-গোলাগুলি: সারাদেশে ১১ মাদক ব্যবসায়ী নিহত

প্রতিচ্ছবি প্রতিবেদক:

সারাদেশে চলমান মাদক নির্মূল অভিযানে মঙ্গলবার রাত ও বুধবার ভোরে বন্দুকযুদ্ধ ও নিজেদের মধ্যে গোলাগুলিতে ১১ মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এসময় মাদক ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর বেশ কয়েকজন সদস্য।

এর মধ্যে নিজেদের মধ্যে ‘গোলাগুলিতে’ মাগুরায় ৩ এবং যশোরের বেনাপোলে দুইজন নিহত হয়েছেন বলে দাবি করেছে আইনশৃঙ্খলা বাহিনী। বাকিরা র‌্যাব ও পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

মাগুরা

মাগুরায় তিন মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার গভীর রাতে সদর উপজেলার বাটিকাডাঙ্গা মাঠ থেকে এসব মরদেহ উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে পুলিশ ৩২০ গ্রাম হেরোইন, ১ কেজি গাঁজা ও ৬ বোতল ফেনন্সিডিল উদ্ধার করেছে।

নিহতরা হলেন, রায়হান মিয়া ওরফে ব্রিটিস, বাচ্চু চোপদার ও কিশোর অধিকারী কালা। এদের বিরুদ্ধে সদর থানাসহ আশপাশের থানায় কয়েক ডজন মাদকের মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

যশোর

যশোরের বেনাপোলে দু’দল মাদক ব্যবসায়ীদের মধ্যে ‘কথিত গোলাগুলিতে’ দুই জন নিহত হয়েছেন। বুধবার ভোরে বেনাপোলের বড়আঁচড়া এলাকায় ‘গোলাগুলির’ এই ঘটনা ঘটে। এ সময় সেখান থেকে অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়।

নিহতরা হলেন- লিটন (৩৪) ও অজ্ঞাত একজন (৪০)।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সালাউদ্দিন শিকদার জানান, স্থানীয়রা নিহত লিটনের মরদেহ শনাক্ত করেছেন। সে চিহ্নিত মাদক কারবারি। তার বিরুদ্ধে ১০টি মামলা রয়েছে। তবে অপরজনের পরিচয় এখনও পাওয়া যায়নি।

নড়াইল

নড়াইল-লোহাগড়া সড়কের মালিবাগ মোড়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি সজিব শেখ (৩০) নিহত হয়েছে। মঙ্গলবার রাত ২টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি রিভলবার ও দুই রাউন্ড গুলি, দু’টি রামদা, একটি গাছিদা এবং ২১৩ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ। সজিবের নামে মাদকের একাধিক মামলা রয়েছে।

পাবনা

পাবনার বেড়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইজ্জত আলী প্রামানিক (২৮) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৫ পুলিশ সদস্য। জব্দ করা হয়েছে বেশকিছু অস্ত্র ও মাদকদ্রব্য। মঙ্গলবার রাত একটার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত ইজ্জত আলীর বিরুদ্ধে হত্যা, ডাকাতি, চাঁদাবাজী ও অপহরণসহ বিভিন্ন অপরাধে ১৪টি মামলা রয়েছে।

নেত্রকোণা

কক্সবাজারে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মঙ্গলবার রাতে নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মজিবুর রহমান নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে একটি ওয়ান শ্যুটার গান, ৫টি গুলি ও খালি খোসা এবং ৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

চট্টগ্রাম

চট্টগ্রাম মহানগরের পলোগ্রাউন্ড এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মোহাম্মদ ইসহাক (৩৭) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, ঘটনাস্থল থেকে চার হাজার পিস ইয়াবা, কাতুর্জসহ একটি ওয়ান শ্যুটারগান উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ ‘বন্দুকযুদ্ধে’ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে র‌্যাব-৭।

কুমিল্লা

কুমিল্লায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোছমত আলী (৪০) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে এক রাউন্ড কার্তুজসহ একটি পাইপগান ও ৪০ কেজি গাঁজা উদ্ধার করেছে।

মঙ্গলবার দিবাগত রাত পৌনে ১টার দিকে জেলার বুড়িচং উপজেলার লড়িবাগ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রোছমত আলী একজন তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী এবং তার বিরুদ্ধে থানায় ৭টি মাদকের মামলা রয়েছে।

সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের কামারখন্দে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আশান হাবিব (৪৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় একটি ওয়ান শ্যুটার গান, এক হাজার পিস ইয়াবা ও ২০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

বুধবার ভোরে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের ঝাঐল ওভার ব্রিজের পাশের একটি ইউক্যালিপটাস খেতে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে