আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > সন্ত্রাস-জঙ্গিবাদ সৃষ্টিকারিদের দেশে ঠাঁই হবে না; প্রধানমন্ত্রী

সন্ত্রাস-জঙ্গিবাদ সৃষ্টিকারিদের দেশে ঠাঁই হবে না; প্রধানমন্ত্রী

৯ মে, ২০১৭

প্রতিচ্ছবি রিপোর্ট
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সব ধর্ম-বর্ণের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে দেশকে এগিয়ে নিতে হবে। জঙ্গি সন্ত্রাস মাদক মোকাবেলায় থাকতে হবে ঐক্যবদ্ধ।
বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় অনুষ্ঠান বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ ধর্মীয় গুরু ও গণ্যমান্য ব্যক্তিবর্গ গণভবনে শুভেচ্ছা বিনিময় করতে এলে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
শেখ হাসিনা বলেন, ধর্ম বর্ণ নির্বিশেষে সবার সমান অধিকার নিয়ে বসবাস নিশ্চিত করবে সরকার।
যে ধর্মেরই হোক না কনে যোগ্যতা অনুযায়ী সবার প্রাপ্য মর্যাদা নিশ্চিত করেছে সরকার।
বক্তৃতায় বিগত সময়ে বিএনপি-জামাতের কর্মকা-ের কঠোর সমালোচনা করেন অপ্রধানমন্ত্রী। তিনি বলেন, রাজনীতিতে জ্যান্ত মানুষ পুড়িয়ে মারা কল্পনার বাইরে। আর সেরকম তা-বই কওে দেখিয়েছিল বিএনপি-জামাত। এর পূণরাবৃত্তি যেন আর না হয় সেদিকে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।
বর্তমান সরকার অসাম্প্রদায়িক চেতনায় এগিয়ে যেতে চায় মন্তব্য করে শেখ হাসিনা বলেন, সকল ধর্মের মূলমন্ত্র এক। বৌদ্ধ ধর্মেরও মূল কথা শান্তি। গৌতম বুদ্ধ মানুষে মানুষে সংঘাত পরিহার করতে বলে গেছেন।”

প্রধানমন্ত্রী বলেন, ধর্ম নিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়, ধর্ম নিরপেক্ষতা মানে সব ধর্মের মানুষ নিরপেক্ষভাবে ধর্ম পালন করবে। সকলের মাঝে সৌহার্দ্য থাকবে।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে সংঘ নায়ক শুদ্ধানন্দ মহাথেরো, উপ সংঘরাজ সত্যপ্রিয় মহাথেরো এবং পার্বত্য বৌদ্ধ ভিক্ষূ সংঘের সভাপতি প্রজ্ঞানন্দ মহাথেরো বক্তব্য রাখেন।
শুভেচ্ছা বক্তব্য রাখেন ধর্মমন্ত্রী মতিউর রহমান, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়া ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের যুগ্ম মহাসচিব উত্তম কুমার বড়ুয়া।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে