আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ব্রাজিল-আর্জেন্টিনার ভক্তরা জেনে রাখুন এই ৬টি তথ্য!

ব্রাজিল-আর্জেন্টিনার ভক্তরা জেনে রাখুন এই ৬টি তথ্য!

argentina vs brazil flag 3

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

একেবারে ঘাড়ে চেপে বসেছে ফিফা বিশ্বকাপ ২০১৮। আর মাত্র ১৮ দিন, আগামী ১৪ জুন রাশিয়ায় উন্মোচিত হবে বিশ্ব ফুটবলের এ মহারণের পর্দা।

ফুটবল বিশ্বের এ মর্যাদার লড়াইয়ের আগেই প্রিয় ফুটবলার ও দলকে সমর্থন দিতে এরইমধ্যে বিভিন্ন উপায় খুঁজে নিয়েছেন রোনালদো-মেসি-নেইমারদের দেশি-বিদেশি মিলিয়ন মিলিয়ন ফ্যান। গায়ে প্রিয় তারকার জার্সি, বাসার বারান্দায় কিংবা ছাদে অথবা গাড়িতে ঝুলিয়েছেন প্রিয় দলের পতাকা।

তবে, প্রতিবারের মতোই সবচেয়ে বেশি বাকতর্ক, দ্বন্দ্বযুদ্ধ চলছে পিএসজি-তারকা নেইমারের ব্রাজিল ও বার্সা-তারকা লিওনেল মেসির আর্জেন্টিনাকে নিয়ে।

তাই, এবার চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের ফুটবল ভক্তদের জন্য থাকছে কিছু গুরুত্বপূর্ণ ও মজার তথ্য। যা দুই দলের সমর্থকদের মধ্যে এনে দেবে একটু বাড়তি জোস।

চলুন জেনে নেয়া যাক, বিশ্বকাপের মঞ্চে ব্রাজিল ও আর্জেন্টিনার সাফল্যের পরিসংখ্যান-

>>> ব্রাজিল বিশ্বকাপ খেলছে ২০ বার। আর আর্জেন্টিনা খেলেছে ১৬ বার।

>>> ব্রাজিল বিশ্বকাপ জিতেছে ৫ বার। আর আর্জেন্টিনা জিতেছে ২ বার।

>>> ব্রাজিল বিশ্বকাপ ফাইনাল খেলছে ৭ বার। আর আর্জেন্টিনা খেলেছে ৪ বার।

>>> ব্রাজিলের পেলে ও রোমোরিও এক হাজারের বেশি গোল করেছেন। এখানে অনেকটা পিছিয়ে আছেন- আর্জেন্টিনার দিয়াগো ম্যারাডোনা ও লিওনেল মেসি।

>>> বিশ্বকাপে সর্বোচ্চ ১৫ গোল করার রেকর্ডও ব্রাজিলের রোনালদোর। অথচ আর্জেন্টিনার মেসি ও ম্যারাডোনার সর্বমোট গোল ৯টি।

>>> বিশ্ব ফুটবলের শ্রেষ্ঠত্বের মুকুট ব্রাজিলের মাথায় ছিল ১৯ বছর। আর আর্জেন্টিনা ফিফা র‍্যাংকিংয়ে প্রথমস্থানে ছিল মাত্র ৯ মাস।

উপরের তথ্য অনুযায়ী, বিশ্বকাপের মঞ্চে আর্জেন্টিনার চেয়ে এগিয়ে ব্রাজিলই। বিষয়টি নিঃসন্দেহে বাড়িয়ে দেবে দুই দলের অন্ধভক্তদের মধ্যে উত্তপ্ত বাক্যব্যয়।

এআর/জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে