আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > খালেদার জামিন শুনানি দুপুর ২টায়

খালেদার জামিন শুনানি দুপুর ২টায়

khaleda-jia

প্রতিচ্ছবি প্রতিবেদক:

কুমিল্লা ও নড়াইলের দুই মামলায় বিএনপি নেত্রী খালেদা জিয়ার জামিন চেয়ে করা আবেদনের শুনানি দুপুর ২টায়। অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানির জন্য এ সময় ঠিক করেন বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ।

খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার দুটি ও নড়াইলের একটি মোট তিনটি মামলায় জামিন চেয়ে গত ২০ মে আবেদন করেন তার আইনজীবীরা। এর মধ্যে বৃহস্পতিবার কুমিল্লার একটি মামলার জামিন আবেদনের শুনানি শেষ হয়। বাকি দুটির শুনানির জন্য আজকে (রোববার) দিন ধার্য ছিল।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি বাসে পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনায় ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় মামলা হয়। পেট্রোল বোমা হামলায় সাতজন মারা যান। ওই ঘটনার হুকুমদাতা হিসেবে মামলায় খালেদা জিয়াকে অন্যতম আসামি করা হয়। গত বৃহস্পতিবার এ মামলার শুনানি শেষ হয়েছে। এছাড়া নাশকতার অভিযোগে আরেকটি মামলা রয়েছে খালেদা জিয়ার বিরুদ্ধে।

অন্যদিকে মুক্তিযোদ্ধাদের সংখ্যা ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার অভিযোগে ২০১৫ সালের ২৪ ডিসেম্বর নড়াইলের ম্যাজিস্ট্রেট আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানির মামলা করেন স্থানীয় এক মুক্তিযোদ্ধার সন্তান রায়হান ফারুকি ইমাম। নড়াইলের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি বিচারাধীন।

ইএ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে