আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > টুইটারে অনুসারীদের ব্লক করতে পারবে না ট্রাম্প: মার্কিন আদালত

টুইটারে অনুসারীদের ব্লক করতে পারবে না ট্রাম্প: মার্কিন আদালত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার একাউন্ট

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটারে কোনো ব্যক্তিকে ব্লক করতে পারবে না বলে আদেশ দিয়েছে নিউইয়র্কের একটি আদালত। জনগণের পাবলিক ফোরামে অংশ নেওয়ার অধিকার খর্ব হতে পারে এমন আশঙ্কাই আদালত এই আদেশ দেন।

সম্প্রতি ট্রাম্পের বিরুদ্ধে তার ব্যক্তিগত টুইটার একাউন্ট থেকে সাতজন অনুসারীকে ব্লক দেয়ায় মামলা দায়ের করে কলম্বিয়া ইউনিভার্সিটির নাইট ফার্স্ট অ্যামেন্ডমেন্ট ইনস্টিটিউট। বুধবার ওই মামলায়, ট্রাম্প তার অনুসারীদের ব্লক করা বাক স্বাধীনতার অধিকার লঙ্ঘনের সামিল বলে রায় দিয়েছে নিউ ইয়র্কের এক আদালত।

আদেশে যুক্তরাষ্ট্রের জেলা জজ নাওমি রেইস বাচওয়াল্ড বলেন, প্রেসিডেন্ট ‘রিয়েল ট্রম্প’ নামে যে অ্যাকাউন্ট চালান সেটি আসল কোনো ব্যক্তিগত অ্যাকাউন্ট নয়, এটি আসলে সরকারি অ্যাকাউন্ট। একজন প্রেসিডেন্ট হিসেবেই তিনি এটা চালাচ্ছেন, তাই কাউকে ব্লক করার এখতিয়ার ট্রাম্পের নেই।র্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটারে কোনো ব্যক্তিকে ব্লক করতে পারবে না বলে আদেশ দিয়েছে নিউইয়র্কের একটি আদালত। জনগণের পাবলিক ফোরামে অংশ নেওয়ার অধিকার খর্ব হতে পারে এমন আশঙ্কাই আদালত এই

আদেশে আদালত আরও বলেন, যে প্রত্যুত্তরগুলো ট্রাম্পকে আঘাত করবে, ট্রাম্পের উচিত তাদের সমুচিত জবাব দেওয়া। তাদের ব্লক করে দেওয়া কোনো সমাধান নয়।

এসএইচ / এএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে