আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > মুম্বাই-পাঞ্জাবের বিদায়ে প্লে-অফে রাজস্থান

মুম্বাই-পাঞ্জাবের বিদায়ে প্লে-অফে রাজস্থান

মুম্বাই-পাঞ্জাবের বিদায়ে প্লে-অফে রাজস্থান

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

বিশ্বের সবচেয়ে বড় ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসরের শুরুটা ভালো ছিল প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাবের। কিন্তু শেষ পর্যন্ত প্লে’অফে উঠতে ব্যর্থ তারা।

রোববার শেষ চারে থাকার শেষ সুযোগ ছিল তাদের। কিন্তু চেন্নাই সুপার কিংসের দাপটে মাথা তুলে দাঁড়াতে পারেনি পাঞ্জাব। ৫ উইকেটের হারে আইপিএল থেকে বিদায় নিয়েছে তারা। আর চেন্নাইয়ের জয়ে প্লে’অফে খেলার সুযোগ পেয়েছে নিষেধাজ্ঞা রাজস্থান রয়্যালস।

পুনেতে টস হেরে ব্যাটিং করতে নেমে পাঞ্জাব সবকটি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৫৩ রান সংগ্রহ করে। জবাবে শেষ ওভারে ৫ উইকেট হাতে রেখে জয় পায় মাহেন্দ্র সিং ধোনির দল। এ জয়ে প্রথম কোয়ালিফাইয়ার নিশ্চিত করেছে ধোনির দল। ২২ মে মুম্বাইয়ে তাদের প্রতিপক্ষ সাকিব আল হাসানদের সানরাইজার্স হায়দরাবাদ।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই পিছিয়ে পড়ে পাঞ্জাব। ১৬ রানে হারায় ক্রিস গেইল (০), অ্যারণ ফিঞ্চ (৪) ও লোকেশ রাহুলকে (৭)। সেখান থেকে দলকে টেনে তুলেন মনোজ তিওয়ারি, ডেভিড মিলার ও কারুণ নায়ার। মনোজ দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান করেন। মাত্র ২৬ বলে সর্বোচ্চ ৫৪ রান করেন করুণ নায়ার।

পাঞ্জাবের ব্যাটিং অর্ডার গুঁড়িয়ে ম্যাচসেরা এনগিদি

পাঞ্জাবের টপ অর্ডার ও লোয়ার অর্ডার গুড়িয়ে দেন প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিডি। ডানহাতি এ পেসার ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে নেন ৪ উইকেট। ২টি করে উইকেট নেন শার্দুল ঠাকুর ও ডোয়াইন ব্রাভো।

সহজ লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ২৭ রানে ৩ উইকেট হারায় চেন্নাই। কিন্তু সুরেশ রায়নার ৪৮ বলে ৬১ রানের ইনিংসে সহজেই জয় পায় স্বাগতিক দল। তাকে সঙ্গ দেন দিপক চাহার। ২০ বলে ৩৯ রান করেন চাহার। শেষ দিকে অধিনায়ক ধোনি ৭ বলে যোগ করেন ১৬ রান। পাঞ্জাবের হয়ে ২টি করে উইকেট নেন রাজপুত ও অশ্বিন।

দুর্দান্ত বোলিংয়ে ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন লুঙ্গি এনগিডি।

মুম্বাইয়ের ব্যাটসম্যানদের একাই চাপে ফেলে দেন দিল্লীর স্পিনার সন্দীপ

এর আগে রোববার বিকালে প্লে-অফে ওঠার লড়াইয়ে হেরে বিদায় নেয় মোস্তাফিজুর রহমানের মুম্বাই ইন্ডিয়ান্সও। আগেই আসর থেকে বাদ পড়ে যাওয়া দিল্লী ডেয়ারডেভিলসের কাছে ১১ রানে পরাজিত হয় রোহিত শর্মার দল।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে