আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > টেক্সাসে স্কুলে বন্দুক হামলা: নিহত ১০

টেক্সাসে স্কুলে বন্দুক হামলা: নিহত ১০

texas-school-attack

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি হাই স্কুলে বন্ধুকধারীর গুলিতে অন্তত ১০ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো অন্তত ১২ জন।

স্থানীয় সময় গতকাল শুক্রবার সকালে এ ঘটনা ঘটে। হিউস্টন থেকে ৬৫ কিলোমিটার দক্ষিণে সান্তা ফে হাই স্কুলে ক্লাস চলাকালে এই গুলি চালানো হয়।

স্কুলের কর্মকর্তারা জানান, গতকাল সকালে স্কুলে ক্লাস শুরুর পরপরই গোলাগুলি শুরু হয়। তবে হামলাকারী ওই স্কুলের শিক্ষার্থী কি না তা তাত্ক্ষণিক জানা যায়নি। অন্যদিকে পুলিশ নিশ্চিত করে তাৎক্ষনিক হতাহতের সঠিক সংখ্যা জানাতে পারেনি।

স্থানীয় কাউন্টির শেরিফ এড গনজালেজ এক টুইট বার্তায় জানান, গুলিতে বেশ কজন হতাহত হয়েছে। এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রাথমিকভাবে তাদের দুজনকেই শিক্ষার্থী মনে করা হচ্ছে। নিহতদের বেশির ভাগই স্কুলটির শিক্ষার্থী। শেরিফ এড গনজালেজ আরো জানান, এ ঘটনায় এক পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। তবে তাঁর আহতের মাত্রা তাত্ক্ষণিক নিরূপণ করা  যায়নি।

স্কুলের শিক্ষার্থীরা জানায়, স্থানীয় সময় শুক্রবার সকাল ৮টার দিকে হঠাৎ করে গুলির শব্দ শোনা যায়। এ সময় স্কুলের সতর্কীকরণ ঘণ্টা বেজে ওঠে। ফলে নিরাপদ আশ্রয়ে যাওয়ার সময় হুড়োহুড়িতে বেশ কজন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। পরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সশস্ত্র সদস্যরা স্কুলে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের বের করে আনে।

একজন প্রত্যক্ষদর্শী সংবাদমাধ্যমকে জানান,  সকালে স্কুলটিতে ক্লাস চলার সময় স্কুলটির আর্ট ক্লাসে প্রবেশ করে গুলি শুরু করে একজন সশস্ত্র ব্যক্তি। গুলির বিকট শব্দে আতঙ্কিত হয়ে পড়ে স্কুলের শিক্ষার্থীরা। হতাহতদের দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হামলাকারীর হাতে শটগানের মতো একটি অস্ত্র ছিল বলেও জানা যায়।

এ ঘটনার পর এক টুইট বার্তায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প লিখেছেন, ‘টেক্সাসে স্কুলে গুলি। প্রতিবেদনে পাওয়া খবর ভালো নয়। ঈশ্বর সবাইকে আশীর্বাদ করুন।’ একই ঘটনায় টুইট করেছেন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পও।

উল্লেখ্য, গত সাত দিনে এ নিয়ে যুক্তরাষ্ট্রের তিনটি স্কুলে গোলাগুলির  ঘটনা ঘটল। চলতি বছর যুক্তরাষ্ট্রজুড়ে এ রকম ঘটনা ঘটেছে ২২টি।

জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে