আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > নাজিবের বাড়ি থেকে বিপুল স্বর্ণালংকার-অর্থ উদ্ধার

নাজিবের বাড়ি থেকে বিপুল স্বর্ণালংকার-অর্থ উদ্ধার

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

মালয়েশিয়ার কুয়ালালামপুরের একটি আবাসিক কমপ্লেক্সে সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক সংশ্লিষ্ট তিনটি অ্যাপার্টমেন্টে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা, গহনা এবং দামি হ্যান্ডব্যাগ জব্দ করেছে পুলিশ।

শুক্রবার ভোররাতের দিকে কুয়ালালামপুরের একটি আবাসিক কমপ্লেক্সে তার সঙ্গে সংশ্লিষ্ট সেই ফ্ল্যাটগুলোতে অভিযান পরিচালিত হয়।

পুলিশ জানায়, অভিযানে তারা ২৮৪টি বাক্স ভর্তি বিভিন্ন ব্র্যান্ডের দামি হ্যান্ডব্যাগ, ৭২ ব্যাগ ভর্তি গহনা ও দামি ঘড়ি এবং বিপুল পরিমাণ রিংগিত ও মার্কিন ডলার জব্দ করেছে।

পরে এক সংবাদ সম্মেলনে মালয়েশিয়ার দুর্নীতি দমন পুলিশের প্রধান অমর সিং জব্দ করা গহনা ও অন্যান্য মূল্যবান সামগ্রীর সঠিক পরিমাণ বলতে পারেননি। তবে হিসাব শেষে তা জানানো হবে বলে জানান তিনি।

এদিকে, কোনো ধরনের পরোয়ানা ছাড়া নাজিব পরিবারকে হেনেস্তা করতে এই অভিযান পরিচালিত হচ্ছে বলে অভিযোগ করেন তার আইনজীবী। জাতীয় নির্বাচনে মাহাথিরের হাতে পরাজয়ের এক সপ্তাহ পর গত বুধবার রাত থেকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর কার্যালয়, পুত্রজায়ায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন এবং নাজিব পরিবারের মালিকানায় থাকা চারটি আবাসিক ভবনে তল্লাশি চালিয়েছে পুলিশ।

সিং বলেন, আমাদের কর্মীরা ৭২টি ব্যাগের ভেতরে মালয়েশীয় রিঙ্গিত, মার্কিন ডলারসহ বেশ কয়েকটি মুদ্রা, ঘড়ি ও গহনা পেয়েছে। সিং জানান, জব্দ করা হাতব্যাগগুলোর মধ্যে বিখ্যাত হার্মিস বা লুইস ভুইট্টন ব্র্যান্ডের ব্যাগও ছিল।

এসএইচ / আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে