আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > রাজধানীতে টানা ঝড়-বৃষ্টি থাকবে আরো ৩ দিন

রাজধানীতে টানা ঝড়-বৃষ্টি থাকবে আরো ৩ দিন

রাজধানীতে টানা ঝড়-বৃষ্টি থাকবে আরো ৩ দিন

প্রতিচ্ছবি প্রতিবেদক:

বাংলা বছরের বৈশাখ, জ্যৈষ্ঠ- এই দুই মানেই ঝড়–বৃষ্টি। আর এখন চলছেও জ্যৈষ্ঠ মাস।  রাজধানীর বিভিন্ন এলাকায় সকাল থেকে আকাশে কালো মেঘ। সঙ্গে মেঘের গর্জন।  দুপুর হতে না হতেই নামে ঝুম বৃষ্টি। কয়েকদিনের প্রখর রোদ ও গরমকে ম্লান করে দিয়ে স্বস্তির বৃষ্টি।

তবে অনেকের জন্য এই বৃষ্টি স্বস্তির ছিল না। বৃষ্টির জন্য প্রস্তুতি না নিয়ে অনেকে ঘর থেকে বের হয়েছিলেন। তাই অনেকই বিড়ম্বনায় পড়েছেন।

শুক্রবার (১৮ মে) দুপুরে আবাহওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, রাজধানীতে ২০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আগামী ৩ দিন ঢাকায় থেমে থেমে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ মিজানুর রহমান বলেন, সে সঙ্গে দমকা বাতাস ও ঝড়ো হাওয়া এবং বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে। রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ ও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

এদিকে শুক্রবার আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে