আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > চট্টগ্রাম বন্দরে প্রথম রেলমাউন্টেন্ড ইয়ার্ড গ্যান্ট্রি ক্রেন উদ্বোধন

চট্টগ্রাম বন্দরে প্রথম রেলমাউন্টেন্ড ইয়ার্ড গ্যান্ট্রি ক্রেন উদ্বোধন

প্রতিচ্ছবি চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রাম বন্দরের গতি আরো বাড়াতে দেশের প্রধান সমুদ্রবন্দরে প্রথম রেলমাউন্টেন্ড ইয়ার্ড গ্যান্ট্রি ক্রেন উদ্বোধন করলেন নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান।

গ্যান্ট্রি ক্রেন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী শাহজাহান খান বলেন, চীন থেকে ২১ কোটি ৯৬ লাখ টাকায় আনা এই ক্রেন দিয়ে দ্রুত সময়ের মধ্যে মালামাল উঠানামা করা সম্ভব হলে বন্দরের কাজের গতি আরো এক ধাপ এগিয়ে যাবে। একই সাথে ২০২০ সালের মধ্যে বে টার্মিনাল অপারেশনে যাবে।

বৃহস্পতিবার দুপুরে বন্দরের নিউমুরিং কনটেইনার টার্মিনালের (এনসিটি) ৫ নম্বর জেটিতে আনুষ্ঠানিকভাবে রেলপথে পরিবহনের জন্য কনটেইনার লোড- আনলোডের বিশেষায়িত হ্যান্ডলিং ইক্যুইপমেন্টটি উদ্বোধন করেন মন্ত্রী।

এসময় মন্ত্রী একইসঙ্গে চীন থেকে আনা ৪টি, আরব আমিরাত থেকে আনা ২টি রাবার টায়ার গ্যান্ট্রি ক্রেন, জার্মানি থেকে আনা ১টি লগ হ্যান্ডলার, ইতালির ২টি ২০ টনের মোবাইল ক্রেনসহ মোট ৯৬ কোটি ৫৪ লাখ টাকার যন্ত্রপাতি, রিভারমুরিং জেটি-৩ এবং নিরাপত্তা ভবন উদ্বোধন করেন।

বন্দর চেয়ারম্যান কমডোর জুলফিকার আজিজের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, বন্দরের সদস্য মো. জাফর আলম, কমডোর খন্দকার আকতার হোসেন, কমডোর শাহিন রহমানসহ অন্যরা।

জয় নয়ন/ইএ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে