আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > এবার বাসচাপায় গণমাধ্যমকর্মীর মৃত্যু

এবার বাসচাপায় গণমাধ্যমকর্মীর মৃত্যু

মো. নাজিম উদ্দিন

প্রতিচ্ছবি প্রতিবেদক:

দুই বাসের রেষারেষিতে প্রথমে হাত হারানো পরে মৃত্যু হওয়া রাজিবের ঘটনার রেশ না কাটতেই এবার দুই বাসের রেষারেষিতে প্রাণ গেল এক গণমাধ্যমকর্মীর।

প্রাণ হারানো বিজ্ঞাপন কর্মকর্তার নাম মো. নাজিম উদ্দিন (৩৮)। তিনি  ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনের বিজ্ঞাপন বিভাগের সিনিয়র এক্সিকিউটিভ পদে কর্মরত ছিলেন। বৃহস্পতিবার (১৭ মে) সকাল পৌনে ১০টার দিকে সায়দাবাদ জনপদ মোড় সংলগ্ন ফ্লাইওভারে এ ঘটনা ঘটে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে সকাল সোয়া ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মোটরসাইকেল নিয়ে নাজিমউদ্দিন যাত্রাবাড়ী থেকে মোটরসাইকেল যোগে সায়েদাবাদ জনপদ মোড়ের দিকে আসছিলেন। এসময় পেছনে থাকা একটি বাস তাকে ওভারটেক করার চেষ্টা করে। এসময় ওই গাড়ীর পেছনে আরও একটি গাড়ি ওভারটেক করার চেষ্টা করে। দুটি বাসের ওভারটেক করার সময় নাজিমউদ্দিনের মোটরসাইকেলে ধাক্কা লাগে। এতে তিনি মোটরসাইকেল নিয়ে রাস্তায় পড়ে যান। এসময় একটি বাসের দুইটি চাকা তার উপর দিয়ে চলে যায়। পরে তাকে উদ্ধার করে তাকে ঢাকা মেডিকেলে আনলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের গ্রামের বাড়ি ভোলা জেলার লালমোহন উপজেলার কালমার বালুরচরে। তিনি ঢাকার শ্যামপুরে থাকতেন। আজ সকালে অফিসের কাজে বের হয়েছিলেন তিনি।

যাত্রাবাড়ী থানার বরাত দিয়ে ঢামেকের ক্যাম্প পুলিশের ইনচার্জ এসআই বাচ্চু মিয়া জানান, এ ঘটনায় মনজিল পরিবহনের একটি পরিবহন বাস আটক করেছে পুলিশ। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

এর আগে গত ৩ এপ্রিল রাজধানীর কারওয়ান বাজারে বিআরটিসি ও স্বজন পরিবহনের দুই বাসের চাপায় ডান হাত হারান তিতুমীর কলেজের ছাত্র রাজীব হাসান। পরে ১৬ এপ্রিল দিবাগত রাত সাড়ে ১২টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান তিনি।

এরপর গত ৮ মে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ রাজীবের দুইভাইকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বিআরটিসি ও স্বজন পরিবহনের মালিককে নির্দেশ দেন। এর মধ্যে ২৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ একমাসের মধ্যে দিতে বলা হয় দুই বাস কর্তৃপক্ষকে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে