আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ঘুষ কেলেঙ্কারিতে সৌদি রেফারি নিষিদ্ধ, ফিফার তদারকি

ঘুষ কেলেঙ্কারিতে সৌদি রেফারি নিষিদ্ধ, ফিফার তদারকি

ফাহাদ আল-মিরদাসি

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

২০১৮ রাশিয়া বিশ্বকাপ শুরুর মাত্র কিছুদিন বাকি। আর এমন সময়ই কি না ঘুষ নেওয়ার অপরাধে সৌদি আরবের ফুটবল সংস্থা আজীবন নিষিদ্ধ করলো বিশ্বকাপের পুলে থাকা রেফারি ফাহাদ আল-মিরদাসিকে।

একইসঙ্গে বিশ্বকাপের পুল থেকেও এই রেফারিকে বাদ দিতে ফিফাকে সুপারিশ করেছে সংস্থাটি।

সৌদি সংস্থার ডিসিপ্লিনারি ও এথিক্স কমিটি জানিয়েছে, রেফারি ফাহাদ ঘুষ নিয়ে একটি ম্যাচের ফল বদলে দেওয়ায় প্রভাবিত হয়েছিলেন। ৩২ বছরের ফাহাদ সৌদি আরবের সবচেয়ে সুনামধন্য রেফারি হিসেবে পরিচিত ছিলেন। ২০১১ সালে ফিফা ব্যাজ পেয়েছেন। ২০১৬ রিও অলিম্পিক এবং ২০১৭ রাশিয়া কনফেডারেশন্স কাপের ম্যাচ পরিচালনা করেছেন।

এদিকে এ ঘটনায় ফিফা বলছে, তারা ব্যাপারটি খতিয়ে দেখছে এবং আরো তথ্য জোগাড় করছে। ‘ফিফা জেনেছে যে রেফারি ফাহাদ আল-মিরদাসি ঘুষ নেওয়ার অপরাধে আজীবন নিষিদ্ধ হয়েছেন। সৌদি আরবের ফুটবল সংস্থা এই শাস্তি দিয়েছে।’

ফিফা জানিয়েছে, ‘ফিফা আরো তথ্যের জন্য সংস্থাটির কাছে অনুরোধ করেছে। এরপর মন্তব্য করা যাবে।’

সৌদি সংস্থার ডিসিপ্লিনারি ও এথিক্স কমিটি এক বিবৃতিতে জানিয়েছে, রেফারি ফাহাদ আল-ইত্তিহাত ক্লাবের প্রেসিডেন্টের কাছে তাদের জেতানোর বিনিময়ে ঘুষ চেয়েছিলেন। এরপর ওই প্রেসিডেন্ট সৌদি ফুটবল সংস্থার কাছে তা জানান। এরপর তদন্ত শুরু হয়। তদন্তে দোষী প্রমাণিত হলে ফাহাদকে ফুটবল সংশ্লিষ্ট সকল কার্যক্রমে আজীবন নিষেধাজ্ঞা দেওয়া হয়।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে