আপনি আছেন
প্রচ্ছদ > নির্বাচন > খুলনা সিটি করপোরেশন নির্বাচন > খুলনায় দুই ভোটকেন্দ্রে ইভিএম

খুলনায় দুই ভোটকেন্দ্রে ইভিএম

খুলনায় দুই ভোটকেন্দ্রে ইভিএম

প্রতিচ্ছবি খুলনা প্রতিনিধি:

খুলনা সিটি করপোরেশনে নগরপিতা নির্বাচনে মঙ্গলবার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়েছে। এর মধ্যে দু’টি ভোটকেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করছে কমিশন।

অধিকতর উন্নত এ ইভিএম দিয়ে গত ডিসেম্বরে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে সীমিত আকারে ভোটগ্রহণ করেছিল নির্বাচন কমিশন। ওই নির্বাচনে ইভিএমে ৬১ শতাংশের মতো ভোট পড়ে।

সে সাফল্যের ধারাবাহিকতায় খুলনায় দুইটি কেন্দ্রে এর ব্যবহার করা হচ্ছে। সোমবার ভোটারদের প্রশিক্ষিত করে ব্যাপক প্রচারণার পর এলাকায় মক ভোটিংও করা হয়েছে।

মঙ্গলবার ভোটগ্রহণ শুরুর পূর্বেই উপস্থিত প্রতিদ্বন্দ্বী প্রার্থী বা তাদের নির্বাচনী এজেন্ট বা পোলিং এজেন্টদের মেশিনটি দেখানো হয়। একইসঙ্গে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তার প্রতীক ঠিক আছে কি-না তা নিশ্চিত করা হয়।

সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর আগে কেন্দ্র দুটিতে ইভিএম মেশিন বসানো হয়। প্রিজাইডিং কর্মকর্তা কেন্দ্রের সব ভোটকক্ষে ব্যবহৃত ভোটিং মেশিন চালু করার নিরাপত্তা ‘পিন কোড’ এবং পাসওয়ার্ড গোপনীয়ভাবে রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে গ্রহণ, সংরক্ষণ এবং সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে সরবরাহ করেন।

‘অডিট কার্ড’ প্রবেশ করিয়ে প্রিজাইডিং কর্মকর্তা/সহকারী প্রিজাইডিং কর্মকর্তা পাসওয়ার্ড/পিন প্রদান করে মেশিনের জিজ্ঞাসা অনুযায়ী আঙুলের ছাপ দিয়ে ইভিএমে ভোটগ্রহণ শুরু করেন।

শেখ লিয়াকত হোসেন/এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে