আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > রাজশাহীতে জঙ্গি সংগঠনের ৪ সদস্য আটক

রাজশাহীতে জঙ্গি সংগঠনের ৪ সদস্য আটক

আটক

প্রতিচ্ছবি রাজশাহী প্রতিনিধি:

রাজশাহীর বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জিহাদি বই, লিফলেট ও ডায়রিসহ নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) চার সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আটকের পর সোমবার দুপুরে র‌্যাব-৫ এর সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে তাদের গণমাধ্যমকর্মীদের সামনে হাজির করে র‌্যাব-৫ এর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট এ তথ্য জানান।

তিনি জানান, পূর্বে আটক হওয়া জেএমবি সদস্যদের তথ্যের ভিত্তিতেই রোববার (১৩ মে) দিনগত রাত থেকে সোমবার (১৪ মে) ভোর পর্যন্ত রাজশাহীর গোদাগাড়ী, বেলপুকুর ও চাঁপাইনবাবগঞ্জ সদরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন, রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মহিষালবাড়ী গ্রামের গোলাম কিবরিয়ার ছেলে নাঈমুল ইসলাম ওরফে নাঈম, একই উপজেলার রামনগর গ্রামের আব্দুস সালামের ছেলে পিয়ারুল ইসলাম ওরফে পিয়ারুল (২১), রাজশাহীর বেলপুকুর এলাকার আমজাদ আলীর ছেলে জুয়েল মিয়া (২৮) ও চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার পশ্চিম কোদালকাটি মধ্যচর গ্রামের আবদুল মান্নানের ছেলে সাহাবুল ইসলাম (২৩)।

মাহবুব আলম বলেন, গত ১৮ ফেব্রুয়ারি রাজশাহীর তানোর থানাধীন বিলশহর গ্রামে অভিযান চালানো হয়। এ সময় নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র সক্রিয় সদস্য সাহেবজান আলীর বাসায় অভিযান চালিয়ে তাকে এবং তার দলের আরও দুই সদস্যকে গান পাউডার, জিহাদি বই এবং বোমা তৈরির বিভিন্ন উপকরণসহ আটক করা হয়। তবে ঘটনাস্থল থেকে আরও কিছু সদস্য পালিয়ে যায়।

পরে ২৫ ফেব্রুয়ারি রাজশাহীর পুঠিয়া থানাধীন জামিরা এলাকায় অভিযান পরিচালনা করে বিদেশি পিস্তল, আইইডি, গান পাউডার, জিহাদি বই ও বোমা তৈরির বিভিন্ন সরমঞ্জামসহ জেএমবি’র তিনজন সক্রিয় সদস্যকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, তাদের কিছু সঙ্গী রাজশাহীর গোদাগাড়ী এবং পুঠিয়া উপজেলার বিভিন্ন এলাকায় বিভিন্ন সময়ে জমায়েত হয়। এই তথ্যের ভিত্তিতেই

র‌্যাবের অপারেশন দল অভিযান চালিয়ে ওই চার সদস্যকে আটক করে।

এরা জেএমবির সক্রিয় সদস্য। জিজ্ঞাসাবাদ শেষ হলে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় আলাদা মামলা দায়ের করা হবে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে