আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ‘সেনা সদস্যদের ভাতের ব্যবস্থা না করে নিজে ভাত খাইনি’

‘সেনা সদস্যদের ভাতের ব্যবস্থা না করে নিজে ভাত খাইনি’

‘সেনা সদস্যদের ভাতের ব্যবস্থা না করে নিজে ভাত খাইনি’

প্রতিচ্ছবি প্রতিবেদক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘যত দিন পর্যন্ত সেনা সদস্যদের জন্য দুপুরের খাবার হিসেবে ভাতের ব্যবস্থা করতে পারিনি, ততদিন আমি ভাত খাইনি। তাদের দুপুরের খাবার ভাতের ব্যবস্থা করার পর আমি ভাত খেয়েছি।’

রোববার (১৩ মে) ঢাকা সেনানিবাসে ক্যানসার সেন্টার ও সেনাবাহিনীর বিভিন্ন উন্নয়নমূলক স্থাপনাসমূহ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এসময় ১৯৯৮ সালের স্মৃতিচারণ করতে গিয়ে তিনি একথা বলেন।

বাংলাদেশের সশস্ত্র বাহিনীকে উন্নয়ন, সম্প্রসারণ ও আধুনিকায়নের লক্ষ্যে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) এ ক্যানসার সেন্টার, সেনা দম্পত্তির জন্য ফার্টিলিটি সেন্টার, সেনা কল্যাণ সংস্থার নারায়ণগঞ্জে ভোজ্যতেল কারখানাসহ ৮টি সেনানিবাসে ২৭টি প্রকল্পের উদ্বোধন করেন তিনি।

প্রকল্প গুলো উদ্বোধন কালে চিকিৎসা সেবায় আমূল পরিবর্তন নিয়ে আসবে বলে তিনি আশা করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘ঊর্ধ্বতন নেতৃত্বের প্রতি আস্থা রেখে অভ্যন্তরীণ ও বাহ্যিক হুমকি মোকাবেলায় সেনাবাহিনীকে প্রস্তুত থাকতে হবে।’ বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সেনাবাহিনীর সক্ষমতা বাড়ানো হচ্ছে বলেও মন্তব্য করেন শেখ হাসিনা।

এছাড়াও তিনি, মিয়ানমার থেকে ১১ লাখ রোহিঙ্গা আশ্রয়ের বিষয়ে বলেন। এই অসহায় মানুষদের সহয়তা করতে বাংলাদেশ সেনাবাহিনী বিরাট ভূমিকা রাখছে। তাদের আপাতত উপযুক্ত  জায়গায় থাকার জন্য ভাসানচরে আবাসিক স্থাপনা গড়ে তোলা হয়েছে।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে