আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট’ উৎক্ষেপণে যুবলীগের আনন্দ মিছিল

‘বঙ্গবন্ধু স্যাটেলাইট’ উৎক্ষেপণে যুবলীগের আনন্দ মিছিল

'বঙ্গবন্ধু স্যাটেলাইট' উৎক্ষেপণে যুবলীগের আনন্দ মিছিল

প্রতিচ্ছবি প্রতিবেদক:

স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ উৎক্ষেপণ হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে রাজধানীতে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। শনিবার বিকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে থেকে শুরু হয়ে আনন্দ শোভাযাত্রাটি এলাকার বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে। শ্লোগানে মুখরিত শোভাযাত্রাটি যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

'বঙ্গবন্ধু স্যাটেলাইট' উৎক্ষেপণে যুবলীগের আনন্দ মিছিল [২]

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে আনন্দ মিছিলটিতে একে একে যোগ দেন স্থানীয় নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয় এর পক্ষে বিভিন্ন শ্লোগান দেন এবং আন্তরিক অভিনন্দন জানান।

এসময় বক্তারা, বাংলাদেশের ইতিহাসে যোগ হওয়া আরেকটি সাফল্যের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। সেই সাথে ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে রূপান্তরিত হবে বলে আশা ব্যাক্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন, যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক মো হারুনুর রশীদ, শহীদ সেরনিয়াবাত, মুজিবুর রহমান চৌধুরী, আব্দুসসাত্তার মাসুদ, মহি উদ্দিন মহি, বদিউল আলম বদি, কাজী আনিসুর রহমান, ইকবাল মাহমুদ বাবলু, মিজানুল ইসলাম মুজিব, ইসমাইল হোসেন, রেজাউল করিম রেজা, তাসবিরুল হক অনু ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ স্থানীয় নেতারা।

প্রসঙ্গ, গতকাল রাত দুইটা ১৪ মিনিটে বাংলাদেশের প্রথম স্যাটেলাইট মহাকাশে উৎক্ষেপণ করা হয়। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টার থেকে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটি যাত্রা শুরু করেছে মহাকাশের উদ্দ্যেশে। বিশ্বের বিভিন্ন দেশ ইতিমধ্যে তাদের ব্যক্তিগত স্যাটেলাইট মহাকাশে স্থাপন করলেও বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটটি বাংলাদেশের জন্য প্রথম স্যাটেলাইট।

বঙ্গবন্ধু স্যাটেলাইটের গায়ে বাংলাদেশের লাল-সবুজ পতাকার রঙের নকশার ওপর ইংরেজিতে লেখা রয়েছে বাংলাদেশ ও বঙ্গবন্ধু-১। বাংলাদেশ সরকারের একটি মনোগ্রামও রয়েছে। যা মহাকাশে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে