আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > পরাজয় মেনে নিলেন নাজিব

পরাজয় মেনে নিলেন নাজিব

najib-razzak-malaysia

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

মালয়েশিয়ার বিদায়ী প্রধানমন্ত্রী নাজিব রাজাক নির্বাচনে  জনগণের দেয়া রায় মেনে নিয়েছেন। মাহাথিরের কাছে নির্বাচনে পরাজিত হওয়ার পর এ ফলাফল মেনে নিলেন ৯২ বছর বয়সী এ নেতা।

আজ বৃহস্পতিবার মালয়েশিয়ার বর্তমান প্রধানমন্ত্রী নাজিব রাজাক এক বিবৃতিতে বলেছেন, আমি জনগণের রায় মেনে নিয়েছি। নির্বাচনে কোনো ধরনের জালিয়াতি হয়নি। দেশটির জাতীয় নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের নেতৃত্বাধীন জোটের কাছে পরাজিত হওয়ার পর তিনি এই বিবৃতি দিলেন।

১৯৮১ থেকে ২০০৩ সাল পর্যন্ত দেশটি শাসন করে স্বেচ্ছায় অবসরে গিয়েছিলেন মাহাথির মোহাম্মদ। এ সময় তিনি মালয়েশিয়ার নেতৃত্ব দিয়ে যান শিষ্য নাজিবের হাতে।

সেই সাবেক শিষ্য দুর্নীতিতে জড়িয়ে পড়ায় দেশ উদ্বিগ্ন হয়ে তার পতন ঘটাতে অবসর ভেঙে ৯২ বছর বয়সে রাজনীতির মাঠে ফেরেন মাহাথির। আর ফিরেই মাহাথির বুঝিয়ে দিয়েছেন মালয় জনগণের কাছে এখনও তিনি অপ্রতিদ্বন্দ্বী নেতা।

প্রসঙ্গত, মালয়েশিয়ায় বুধবার জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে মাহাথিরের নেতৃত্বাধীন বিরোধী জোট পাকাতান হারপান পার্লামেন্টের ২২২ আসনের মধ্যে ১২২টি জয় পেয়েছে। অন্যদিকে নাজিবের নেতৃত্বাধীন ক্ষমতাসীন জোট বারিসান ন্যাশনাল পেয়েছে ৭৯টি আসন। এ ছাড়া ইসলামি দল পেয়েছে ১৮টি আসন। বাকি তিনটি আসন পেয়েছেন অন্যরা।

এসএইচ/ জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে