আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ইফতার সামগ্রীতে ভেজাল সহ্য করা হবে না: সাঈদ খোকন

ইফতার সামগ্রীতে ভেজাল সহ্য করা হবে না: সাঈদ খোকন

সাঈদ খোকন

প্রতিচ্ছবি প্রতিবেদক:

আসন্ন রমজান মাসে ইফতার সামগ্রীসহ ফল বা অন্য কোনো খাদ্য দ্রব্যে ভেজাল সহ্য করা হবে না বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। সব নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় পর্যায় রাখতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) সর্বাত্মক চেষ্টা করবে বলেও হুঁশিয়ারি দেন মেয়র।

বৃহস্পতিবার (১০ মে) দুপুরে নগর ভবনের ব্যাংক ফ্লোরে আসন্ন রমজান উপলক্ষে স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশন, কেমিক্যালমুক্ত ফল ও নিত্য প্রয়োজনীয় পণ্য সহনীয় মূল্যে বিক্রয়করণসহ রোজাদারদের সুবিধা সম্পর্কিত সামগ্রিক বিষয়ে মতবিনিময় সভায় এসব বলেন মেয়র।

এসময় ডিএসসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, প্রধান বর্জ্য ব্যবস্থাপকসহ অন্যান্য কর্মকর্তা এবং কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় ব্যবসায়ী প্রতিনিধিরা আশ্বস্ত করেন গত বছরের তুলনায় এবার সবজিসহ সব নিত্যপণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রয়েছে। এমনকি গত বছরের তুলনায় এবার অনেক কম মূল্যে নিত্যপ্রয়োজনীয় জিনিস পাবে নগরবাসী।

ব্যবসায়ীদের মতামতের ভিত্তিতে মেয়র সাঈদ খোকন বলেন, আমরা অত্যন্ত আনন্দিত। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য খুচরা পর্যায়ে গতবারের তুলনায় এবছর কম দামে বিক্রি হচ্ছে। আসন্ন রমজানে যাতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের এই সহনীয় মূল্য ধরে রাখা যায় বা স্থিতিশীল থাকে তার জন্য ডিএসসিসি সর্বাত্মক চেষ্টা করবে। এবার গত বছরের তুলনায় নগরবাসীকে কম দামে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ নিশ্চিত করার চেষ্টায় থাকবে ডিএসসিসি।

মেয়র আরো বলেন, রমজানে রোজাদারদের স্বাচ্ছন্দ্যে চলাচলসহ সার্বিকভাবে সুচারুরূপে যেন রমজান শেষ করতে পারে সেজন্য ডিএসসিসি’র ৫টি অঞ্চলে ৫টি মনিটরিং টিম গঠন করে দেওয়া হবে। এই টিম প্রত্যেক রমজানে নিত্যপণ্যের মূল্যসহ সবকিছু মনিটরিং করবে। কোথাও যদি কোনো কিছুর ব্যতয় ঘটে তাহলে আমাদের ভ্রাম্যমাণ আদালত আইনের আওতায় কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে।

আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে