আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > গাজীপুর সিটি নির্বাচনের ‘বাধা কাটল’

গাজীপুর সিটি নির্বাচনের ‘বাধা কাটল’

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন

প্রতিচ্ছবি প্রতিবেদক:

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ বাতিল করেছে আপিল বিভাগ। ফলে নির্বাচন অনুষ্ঠানে আর কোনো বাধা নেই। তবে ২৮ জুনের মধ্যে নির্বাচন করতে হবে।

বৃহস্পতিবার (১০মে) দুপুর ১টায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন।

গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন স্থগিতের বিরুদ্ধে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার ও আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলমের পর নির্বাচন কমিশনও আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন। তাদের আপিলের প্রেক্ষিতেই আপিল বিভাগ আজ এ রায় দেন।

উল্লে্খ্য, গত ৬ মে সীমানা-সংক্রান্ত জটিলতার কারণে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ওই স্থগিতাদেশ দেন।

একই সঙ্গে ঢাকার সাভার উপজেলার শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্ত করা কেন অবৈধ ঘোষণা করা হবে না—এ মর্মে রুলও জারি করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্টদের চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট বি এম ইলিয়াস কচি। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোখলেছুর রহমান।

আদালতে রিট আবেদনটি দায়ের করেন সাভার উপজেলার শিমুলিয়া ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের শ্রম ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক এ বি এম আজাহারুল ইসলাম সুরুজ।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে