আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > যুদ্ধে জড়িয়ে যাচ্ছে ইরান-ইসরাইল

যুদ্ধে জড়িয়ে যাচ্ছে ইরান-ইসরাইল

missile-attack-on-israel-by-iran

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

সম্প্রতি ইসরাইলের গোলান মালভূমিতে দেশটির সেনা অবস্থানে রকেট হামলা চালিয়েছে ইরানের রেভুল্যুশনারি গার্ড বাহিনী। সিরিয়ার রাজধানী দামেস্কের উপকণ্ঠে ইরানের সামরিক ঘাঁটি লক্ষ্য করে পাল্টা ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। এ হামলায় ৮ ইরানিসহ প্রাণ গেছে অন্তত ১৫ জনের।

স্থানীয় সময় বৃহস্পতিবার ভোর রাত থেকে তারা সিরিয়ায় কয়েক ডজন ইরানি সামরিক স্থাপনায় আঘাত হানে। ইসরাইলের দখল করা গোলান হেইটসে ইরান রাতে কমপক্ষে ২০টি রকেট হামলা চালিয়েছে বলে দাবি করেছে দেশটির সেনাবাহিনী।

সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল জনাথন কনরিকাস জানান, সিরিয়া থেকে ইরান এই হামলা চালিয়েছে।  এই হামলায় এখন পর্যন্ত হতাহতের খবর পাওয়া যায়নি।

এই হামলার জবাবে ইসরায়েলও পাল্টা হামলা চালিয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানা যায়নি।

এর পরপরই সিরিয়ায় ইরানি সেনা অবস্থানে হামলার দাবি করে তেল আবিব। তবে দু’পক্ষেই হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

এর আগে মঙ্গলবার সিরিয়ার দামেস্কের কাছে একটি সামরিক ঘাঁটিতে ইসরাইলি রকেট হামলায় বেশ কয়েকজন ইরানি সেনা নিহত হয়। সিরীয় গণমাধ্যমে বলা হয়ে, ওই হামলার প্রতিশোধ নিতেই গোলান মালভূমির ইসরাইল অংশে হামলা চালানো হয়েছে।

ইরানের সঙ্গে ছয় জাতির পরমাণু চুক্তি থেকে যুক্তরাষ্ট্র সরে আসার পর তেহরান ও তেল আবিবের মধ্যে উত্তেজনা বেড়েই চলেছে। এর মধ্য দিয়ে মধ্যপ্রাচ্যে চিরশত্রু ইরান-ইসরাইল সর্বাত্মক যুদ্ধে জড়িয়ে পড়তে যাচ্ছে।

এসএইচ / জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে