আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > খালেদা জিয়ার ২৫ দিনের জামিন

খালেদা জিয়ার ২৫ দিনের জামিন

খালেদা জিয়া

প্রতিচ্ছবি প্রতিবেদক:

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আগামী ৪ জুন পর্যন্ত জামিন দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার (১০ মে) সকালে পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দেন। সকাল ১১টা ২২ মিনিটে আদালতের কার্যক্রম শুরু হয়ে শেষ হয় ১১টা ২৭ মিনিটে।

এদিনও আদালতে উপস্থিত ছিলেন না খালেদা জিয়া। এ সময় দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল অভিযোগ করেন, তিনি ইচ্ছা করেই আদালতে উপস্থিত হচ্ছেন না। তিনি বলেন, ‘খালেদা জিয়া অসুস্থ বলে হাঁটতে চাচ্ছেন না, হুইল চেয়ারেও উঠবেন না। আবার একশ গজ পায়ে হেঁটে গাড়িতে উঠবেন না, হাঁটতে হলে একটি ছাতা লাগবে।’

দুদকের এই আইনজীবী আরো বলেন, ‘খালেদা জিয়া আগে থেকেই অসুস্থ ছিলেন। ১০ বছরে ধরে সেই অবস্থাতেই তিনি আদালতে উপস্থিত হয়েছেন। এখন তিনি কারাগার। সেখান থেকে মামলাটি দেরি করার জন্য আইনজীবীদের পরামর্শেই তিনি আদালতে উপস্থিত হচ্ছেন না।’

২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চার জনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।
মামলাটিতে খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে ২০১৪ সালের ১৯ মার্চ তৎকালীন বিচারক বাসুদেব রায় অভিযোগ গঠন করেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়া ছাড়া অভিযুক্ত অপর তিন আসামি হলেন- খালেদা জিয়ার তৎকালীন রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর তৎকালীন একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান। হারিছ চৌধুরী মামলার শুরু থেকেই পলাতক।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে