আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > সকালেই সন্ধ্যা নামল শহরে

সকালেই সন্ধ্যা নামল শহরে

সকালেই সন্ধ্যা নামল শহরে [১]

প্রতিচ্ছবি প্রতিবেদক:

রাজধানীতে বৃহস্পতিবার সকালটা ছিল অনেকটা ঝকঝকে। যাতে রোদের ঝিলিক দেখা গিয়েছিল আকাশ জুরে। তার মাঝেই শুরু হয়েছিল স্বাভাবিক দিন। কর্মব্যস্ত হয়ে উঠছিল সবাই। সময় বাড়ার সঙ্গে সঙ্গে আকাশে মেঘ কালো হতে থাকে। আর বেলা পৌনে ১১টার পর পর সন্ধ্যার আঁধার নেমে আসতে থাকে রাজধানীতে।

সকালেই সন্ধ্যা নামল শহরে [২]

তখন বোঝার উপায়ই ছিল না যে সকাল হলো নাকি এখনো রাত। বেলা ১১টা  ১০ নাগাদ প্রচণ্ড ঝড়-বৃষ্টি শুরু হয় রাজধানীজুড়ে। সেই সঙ্গে বজ্রপাত। অন্ধকারে লাইট জ্বালিয়ে চলছে যানবাহন।

দিনেদুপুরে এই বৃষ্টি রাজধানীতে নিয়ে এসেছে ভোগান্তি। ভারীবৃষ্টিতে অনেকটা দুর্ভোগে পড়তে হয়েছে ঢাকাবাসীকে।

রাজধানীর ধানমন্ডি, শাহবাগ, মগবাজার-মালিবাগ, ফার্মগেট-মহাখালিসহ বিভিন্ন এলাকায় মুষলধারে বৃষ্টি হয়েছে। ঝুম বৃষ্টির কারণে পথচারীরা অনেকেই ভিজে যায়। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েন কর্মজীবীরা। পথচারীরা আশ্রয় নেয় বিভিন্ন স্থাপনায়।

সকালেই সন্ধ্যা নামল শহরে [৩]

এদিকে, আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া ও বিদ্যুৎ চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ ও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে