আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ৯ জেলায় বজ্রপাতে নিহত ১৯, আহত ১৪

৯ জেলায় বজ্রপাতে নিহত ১৯, আহত ১৪

বজ্রপাত

প্রতিচ্ছবি প্রতিবেদক:

বজ্রপাতে নয় জেলায় ১৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও ১৪ জন। এর মধ্যে হবিগঞ্জে ছয়জন,  রাজশাহীতে তিনজন  কিশোরগঞ্জ,  সুনামগঞ্জ, ও নীলফামারীতে দুইজন এবং গাইবান্ধা, জামালপুর, ময়মনসিংহ ও মানিকগঞ্জে একজন করে মারা গেছে।

বুধবার ঝড়-বৃষ্টি সময় এ বজ্রপাতে  হতাহতের এ ঘটনা ঘটে। সরকারি হিসেবে মার্চ-এপ্রিল দুই মাসে বজ্রপাতে ৭০ জন নিহত হয়েছে; ঝড়-বৃষ্টির সময় বজ্রপাতে প্রতিদিনই হতাহতের ঘটনা ঘটছে।

হবিগঞ্জ

হবিগঞ্জে হাওরে ধান কাটার সময় বজ্রপাতে ছয়জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও চারজন। এরা হলেন- নারায়ণ পাল, আবু তালিব, জহরলাল সরকার, চকি মিয়া, স্বপন দাস ও জয়নাল মিয়া।

জামালপুর

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার উপজেলার চর আমখাওয়া ইউনিয়নের মৌলভীর চরে এ ঘটনা ঘটে। নিহত মো. হাবিবুর রহমান (৪৭) মৌলভীর চরের মৃত আব্দুল মজিদের ছেলে।

কিশোরগঞ্জ

কিশোরগঞ্জের নিকলী ও পাকুন্দিয়া উপজেলায় বজ্রপাতে দুইজন নিহত হয়েছে। এরা হলেন- শাহ জালাল (২৪) ও দিপালী রানী বর্মণ (৩৫)

ময়মনসিংহ

ময়মনসিংহের সদর উপজেলায় বজ্রপাতে একজন নিহত হয়েছে। এ সময় মুক্তাগাছায় আটজন আহত হয়েছে। বুধবার দুপুরে উপজেলার চর নীলক্ষীয়ায় বজ্রপাতে মারা যান আলাল উদ্দিন (৬০)।

সুনামগঞ্জ

সুনামগঞ্জের ধর্মপাশা ও শাল্লায় বজ্রপাতে দুই জনের মৃত্যু হয়েছে। এরা হলেন- জুয়েল আহমদ (১৬) ও আলমগীর মিয়া (২২)।

মানিকগঞ্জ

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার সকালে উপজেলার বাচামারা ইউনিয়নের বাচামারা গ্রামে বজ্রপাতের ঘটনায় মারা যান গ্রামের ইয়াকুব আলী (৫০)।

নীলফামারী

বজ্রপাতে নীলফামারীর জলঢাকায় দুইজন নিহত হয়েছে। বুধবার সকালে জেলা জুড়ে ঝড়ো হাওয়া ও শিলাবৃষ্টির সময় বজ্রপাত তাদের মৃত্যু হয়। এরা হলেন- আসমা বেগম (৫০) ও নূর আমিন (৪৫)।

রাজশাহী

রাজশাহীর তানোরে বজ্রপাতে তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও দুইজন। বুধবার সকালে উপজেলার দুবাইল, চক্রতিরা ও বাতাসপুর গ্রামে এ বজ্রপাতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- আনসার আলী (৩০), সোহাগ আলী (১৬) ও এলেনা মুরমু (৩৫)

গাইবান্ধা

গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় বজ্রপাতে কৃষি শ্রমিকের মৃত্যু হয়েছে। উপজেলার উদাখালি ইউনিয়নের পশ্চিম ছালুয়া গ্রামের চরে বুধবার সকালে এ ঘটনা ঘটে। নিহত মহর আলী (৩৫) উপজেলার উড়িয়া ইউনিয়নের চর কাবিলপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে।

 

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে