আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > জয়ার এ গুণটি অনেকেরই অজানা!

জয়ার এ গুণটি অনেকেরই অজানা!

joya-ahsan

প্রতিচ্ছবি বিনোদন প্রতিবেদক:

গুণী অভিনেত্রী হিসেবেই দুই বাংলায় যার সমান পরিচিতি, তিনি জয়া আহসান। সাধারণ দর্শক কিংবা চলচ্চিত্র সমালোচক, সবার কাছেই তার অভিনয়ের আলাদা গ্রহণযোগ্যতা রয়েছে। অভিনয়ের বাইরে ব্যক্তি হিসেবেও তিনি একজন চমৎকার মানুষ বলেই জানেন সবাই।

তবে একটি গুণের কথা বোধহয় অনেকেরই অজানা। শুধু মানুষের প্রতিই নয়, নিরীহ পশুদের প্রতিও তার ভালোবাসা রয়েছে। তাইতো বেওয়ারিশ কুকুর-বিড়ালের অধিকার রক্ষায় কাজ করতে চলেছেন।

মঙ্গলবার (৮ মে) ‘বেওয়ারিশ কুকুর-বিড়াল অধিকার রক্ষায় করণীয়’-বিষয়ক এক  মতবিনিময় সভায় অংশ নিয়েছেন জয়া। বেইলি রোডের মহিলা সমিতির কনফারেন্স রুমে অনুষ্ঠিত হলো এই মতবিনিময় সভা।

রবিনহুড: দ্য এনিমেল রেসকিউয়ার এর উদ্যোক্তা আফজাল খান। আয়োজনটি প্রসঙ্গে আফজাল খান জানান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ সভায় প্রধান অতিথি থাকবেন। বিশেষ অতিথি থাকবেন জয়া আহসান। এছাড়া থাকবে ডিএসসিসির ১নং ওয়ার্ডের কাউন্সিলর ওয়াহিদুল হাসান মিল্টন।

উল্লেখ্য, আফজাল খান ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ সম্পন্ন করে পৈত্রিক ব্যবসা দেখাশোনা করছেন। দুর্ঘটনায় আক্রান্ত কুকুর-বিড়ালকে উদ্ধার, সেগুলোর সেবা ও আশ্রয় নিশ্চিত করা তার নেশা। এ পর্যন্ত আহত বহু কুকুর ও বিড়ালদের উদ্ধার ও চিকিৎসা দিয়েছেন তিনি। নিজের ব্যক্তিগত আশ্রমে আশ্রয় দিয়েছেন অনেকগুলো পঙ্গু কুকুর ও বিড়ালকে।

ব্যক্তিগত উদ্যোগে বেওয়ারিশ কুকুর-বিড়ালের জন্য একটি আশ্রম ও চিকিৎসাকেন্দ্র গড়ে তোলার তাগিদে স্বেচ্ছাসেবক বন্ধুদের নিয়ে ‘রবিনহুড: দ্য এনিমেল রেসকিউয়ার’-এর ব্যানারে কাজ করে যাচ্ছেন তিনি।

 

এএম/এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে