আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > শাহজালাল বিমানবন্দরে ২৭ লাখ টাকার বিদেশি সিগারেট জব্দ

শাহজালাল বিমানবন্দরে ২৭ লাখ টাকার বিদেশি সিগারেট জব্দ

kabir-2-2

প্রতিচ্ছবি প্রতিবেদক :

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে এক যাত্রীর কাছ থেকে আমদানি নিষিদ্ধ ৬৭, ৬০০ শলাকা বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা অধিদফতর।

এ সব সিগারেট ৩৩৮ কার্টনে পাওয়া যায়। এসব সিগারেটের মূল্য প্রায় ২৭ লাখ টাকা। বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান।

তিনি জানান, চট্টগ্রামের ফটিকছড়ি এলাকার মো. ফরহাদুল ইসলাম চৌধুরী দুবাই থেকে বিমানবাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০৫২ (বিজি ০৫২) ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শনিবার সকাল ৯টা ৫ মিনিটে অবতরণ করেন।

পরে গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি রাখে। যাত্রী ফরহাদুল ৫ নম্বর ব্যাগেজ বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেলের স্ক্যানিং ফাঁকি দিয়ে অতিক্রম করে দ্রুত চলে যাওয়ার সময় তার গতিরোধ করা হয়।

তার পর কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার তিনটি লাগেজ খুলে ৬৭, ৬০০ শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ করা হয়। এ সব সিগারেট ইউএসএ-র ৩০৩ ব্র্যান্ডের।

ড. মইনুল খান , আমদানি নীতি আদেশ অনুযায়ী, সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ছাড়া বিদেশি সিগারেট আমদানি করা যায় না।

সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। পণ্যের শুল্ক করসহ জব্দ পণ্যের মূল্য প্রায় ২৭ লাখ টাকা। যাত্রী ফরহাদুলকে আটক করা হয়েছে। সিগারেট জব্দের ঘটনায় শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হবে।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে