আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ড্র দিয়ে এল ক্লাসিকো’র সমাপ্তি

ড্র দিয়ে এল ক্লাসিকো’র সমাপ্তি

সুয়ারেজ

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

এল ক্লাসিকো মানে অন্যরকম উত্তেজনা। আর দল দুইটি যখন চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদ তখন ফুটবলপ্রেমীদের উত্তেজনা আরও বেশি। বার্সালোনার আগে থেকে শিরোপা নিশ্চিত থাকলেও খেলায় ছিল টান টান উত্তেজনা। যা শেষ হয় ২-২ এর ড্রয়ের মাধ্যমে।

গতকাল রোববার রাতে লা লিগার এক ম্যাচে ন্যু ক্যাম্পে মুখোমুখি হয়েছিল দুইদল। ম্যাচের শুরু থেকেই উত্তপ্ত ছিল পরিবেশ। খেলার চাপের কারণেই হয়তো খেলোয়ারদের শরীরী ভাষায়ও ছিল সেই উত্তেজনার ছাপ। আর সে উত্তেজনা আরও বাড়িয়ে দিয়েছে রেফারির দেখানো হলুদ-লাল কার্ড।

প্রথমার্ধে হলুদ কার্ড দেখেছেন বার্সালোনার মেসি আর সুয়ারেজ। প্রথমার্থের শেষ দিকে লাল দেখে মাঠ ছাড়তে হয় সার্জিও রবার্তোকেও। রিয়ালের রামোস, ভারান ও নাচোও হলুদ কার্ড দেখেন শুরুতেই। আর দ্বিতীয়ার্ধে হলুদ কার্ড পান বাকি দুই ডিফেন্ডার গ্যারেথ বেল ও মার্সেলো।

ম্যাচের শুরু থেকেই দুইদলই আক্রমনে ছিলো। ম্যাচের চতুর্থ মিনিটে প্রথম আক্রমণে যায় বার্সালোনা। মেসির বাড়িয়ে দেওয়া পাস থেকে শট নেন সুয়ারেজ। যদিও ব্যর্থ হয় এই আক্রমণ। তবে মাত্র ছয় মিনিট পরেই রবার্তোর ক্রস থেকে ম্যাচের প্রথম গোলটি করেন সুয়ারেজ। এতে ১-০ তে এগিয়ে যায় বার্সা।

তবে এগিয়ে যাওয়ার আনন্দে বেশি সময় ভাসতে পারেনি বার্সা। ক্রুস-বেনজেমা-রোনালদোর ত্রিমুখী আক্রমণে খেলায় সমতা আসে। গোলটি করেন রোনালদো।

প্রথমার্ধের বাকি সময়য়ে কোনো গোল হয়নি। তবে দুই দলই প্রতিপক্ষের জালে বল জড়াতে আপ্রাণ চেষ্টা করেন। কিন্তু রিয়াল গোলরক্ষক নাভাস আর বার্সার গোলরক্ষক টার স্টেগান যেন প্রাচীর হয়ে দাড়িয়ে ছিলো গোলপোস্টের সামনে।

দ্বিতীয়ার্ধে সার্জিওকে হারানো বার্সা খেলা শুরু করে ১০ জন নিয়ে। প্রথমার্ধে খানিকটা চোট পাওয়া রোনালদোর বদলে অ্যাসেনসিও-কে মাঠে নামান রিয়াল কোচ জিদান। ম্যাচের ৫২ মিনিটে সুয়ারেজের পাস থেকে গোল করে বার্সাকে ২-১ এর লীড এনে দেন মেসি।

ব্যবধান আরও বাড়াতে পারত বার্সা। তবে রেফারির অফসাইডের বাঁশিতে বাতিল হয় ৫৪ মিনিটে করা সুয়ারেজের গোল।

রিয়ালকে ম্যাচে ফেরান গ্যারেথ বেল। ৭২ মিনিটে রোনালদোর বদলি অ্যাসেনসির এক পাস থেকে ২-২ এ সমতা ফেরান এই ফরোয়ার্ড। এরপর কিছু সুযোগ তৈরি করলেও শেষ পর্যন্ত আর গোল করতে পারেনি কোন দলই।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে