আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > কাশ্মীরে ‘বন্দুকযুদ্ধে’ অধ্যাপকসহ ৫ জন নিহত

কাশ্মীরে ‘বন্দুকযুদ্ধে’ অধ্যাপকসহ ৫ জন নিহত

কাশ্মীর

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

ভারতের জম্মু ও কাশ্মীর রাজ্যে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলিতে কাশ  বিশ্ববিদ্যালয়ের এক সহকারী অধ্যাপকসহ পাঁচ বিচ্ছিন্নতাবাদী নিহত হয়েছেন।

রোববার সকালে রাজ্যের সোপিয়ান জেলার এ ঘটনায় নিহতরা কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী জঙ্গিগোষ্ঠী হিজবুল মুজাহিদিনের সদস্য বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

এ ঘটনায় নিহতদের মধ্যে হিজবুল মুজাহিদিনের নিহত সাবেক শীর্ষ নেতা বুরহান ওয়ানির ঘনিষ্ঠ এক শীর্ষ কমান্ডার রয়েছেন বলে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে।

পুলিশের কয়েকটি সূত্র দেশটির গণমাধ্যমকে জানিয়েছে, কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের সহকারী অধ্যাপক মোহাম্মদ রাফি ভাট মাত্র কয়েক বছর আগে বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী হিজবুল মুজাহিদিনে যোগ দিয়েছিলেন।

এদিকে রাফি ভাট শুক্রবার থেকে নিখোঁজ ছিলেন। ভাটকে আত্মসমর্পণে রাজি করাতে পুলিশ তার বাবা-মাকে গানডারবাল জেলা থেকে সোপিয়ানে নিয়ে এসেছিল, কিন্তু ভাট আত্মসমর্পণে রাজি হননি।

এর আগে এক সংবাদ সম্মেলনে পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা শৈলেন্দ্র মিশ্র বলেছেন, “তাদের আত্মসমর্পণের আহ্বান জানিয়েছিলাম আমরা, কিন্তু গুলিবর্ষণ অব্যাহত রাখে তারা।”

এসময়য় নিরাপত্তা বাহিনী যখন অভিযান শুরু করে তখন অধ্যাপক ভাট হিজবুল কমান্ডার সাদ্দাম পাদ্দারের সঙ্গে বৈঠক করছিলেন বলে জানা গেছে।

সোপিয়ানের এ বন্দুকযুদ্ধে এক সৈন্য ও এক পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনাকে কেন্দ্র করে পুরো দক্ষিণ কাশ্মিরজুড়ে মোবাইল ইন্টারনেট বন্ধ করে রেখেছে কর্তৃপক্ষ।

এসএইচ /এএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে