আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ওআইসি প্রতিনিধি দল

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ওআইসি প্রতিনিধি দল

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ওআইসি প্রতিনিধি দল

প্রতিচ্ছবি কক্সবাজার প্রতিনিধি:

ঢাকায় ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রীদের ৪৫তম সম্মেলন শনি ও রোববার। কিন্তু তার আগে মিয়ানমার থেকে নির্যাতনের মুখে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের দেখতে শুক্রবার কক্সবাজার পৌঁছেছেন ওআইসিভুক্ত ৫৭টি মুসলিম দেশের পররাষ্ট্রমন্ত্রীরা।

তাদের বহনকারী বিশেষ বিমানটি শুক্রবার সকাল সোয়া ৯টার দিকে কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করে। এরপরই প্রতিনিধি দলটি কলাতলীর একটি অভিজাত হোটেলে আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা ও আরআরআরসি প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেছেন। কক্সবাজারের জেলা প্রশাসন এ তথ্য নিশ্চিত করেছে।

জেলা প্রশাসন জানায়, বৈঠকে রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি ওআইসি প্রতিনিধিদের কাছে তুলে ধরা হচ্ছে। বৈঠক শেষে প্রতিনিধি দল কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাবেন। সেখানে পরিদর্শন ও রোহিঙ্গাদের সঙ্গে কথা বলবেন তারা। এরপর বেলা ১২টার দিকে সাংবাদিকদের সঙ্গে কথা বলার কথা রয়েছে।

জেলা প্রশাসন আরো জানায়, সেখান থেকে ফিরে তাদের পুলিশ লাইন জামে মসজিদে জুমার নামাজ আদায় করার কথা রয়েছে। নামাজ শেষে মধ্যহ্নভোজের পর বিকেলেই প্রতিনিধিদলটি ঢাকার উদ্দেশ্যে একই বিমানে রওনা হবে।

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের অনাগ্রহের পরিপ্রেক্ষিতে গত ২৯ এপ্রিল জাতিসংঘের নিরাপত্তা পরিষদ ও শুক্রবারের ওআইসি প্রতিনিধি দলের এ সফরকে খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে বাংলাদেশ সরকার।

এ সফরকে অর্থবহ করতে দু’পরিদর্শক দলের কাছে রোহিঙ্গা সংক্রান্ত বর্তমান পরিস্থিতির বিস্তারিত তথ্য-প্রমাণ উপস্থাপন করাসহ বিভিন্ন পরিকল্পনার কথা জানিয়েছেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. আবুল কালাম।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে