আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > বাংলাদেশে আসছে জয়ার ‘বিসর্জন’

বাংলাদেশে আসছে জয়ার ‘বিসর্জন’

bisorjon
প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

দুই বাংলার জনপ্রিয় চলচ্চিত্র অভিনেত্রী জয়া আহসান। গত বছর মুক্তি পাওয়া তার আলোচিত ছবি ‘বিসর্জন। তার অনবদ্য ও নিপুন দক্ষতার সাথে অভিনয়ে অনেক প্রশংসা পেয়েছেন সাথে পুরষ্কারও জিতে নেন এই অভিনেত্রী।

এবার ছবিটি বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে এবং প্রেক্ষাগৃহে আসার প্রক্রিয়া শুরু হয়েছে। বিষয়টি জানালেন বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ। এ ব্যাপারে চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, ‘ছবিটির বাংলাদেশের হলে চালানোর প্রক্রিয়া চলছে। মন্ত্রণালয়ের কিছু কাজ বাকি আছে। সব ঠিক থাকলে ঈদের পরে বাংলাদেশের প্রেক্ষাগৃহে চলবে এই ছবিটি।’

কলকাতায় জয়া আহসান অভিনীত ‘বিসর্জন’ ছবিটি মুক্তি পায় গত বছরের ১৪ এপ্রিল। ছবিটি নিয়ে বেশ প্রশংসা কুড়ান এ তারকা। জয়ার অনবদ্য অভিনয়ের জন্য শ্রেষ্ঠ বাংলা সিনেমা বিভাগে ভারতের ৬৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেয় এটি।

তিনি জানালেন, ছবিটি বাংলাদেশের হলে চালানোর প্রক্রিয়া চলছে। মন্ত্রণালয়ের কিছু কাজ বাকি আছে। এগুলো ঠিক মতো সম্পূর্ণ করে আগামী রোজার ঈদে বাংলাদেশের প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাচ্ছে।

জয়া অভিনীত এটাই প্রথম কোনও ভারতীয় ছবি যা বাংলাদেশে মুক্তি পাচ্ছে।

উল্লেখ্য, সিনেমার গল্প প্রেমনির্ভর হলেও প্রেক্ষাপট এক সময়ের পূর্ব পাকিস্তান। এতে পাকিস্তানের বিধবা পদ্মা চরিত্রে আছেন জয়া আর তার প্রেমিক হিসেবে অভিনয় করেছেন কলকাতার আবির চ্যাটার্জি। অপেরা মুভিজের ব্যানারে নির্মিত এ চলচ্চিত্রটি পরিচালনা করেছেন কৌশিক গাঙ্গুলী। সংগীতায়োজন করেছেন দোহার দলের প্রয়াত কালিকাপ্রসাদ।

এএম/ জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে