আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > বোলিংয়ে বৈধতা পেলেন হাফিজ

বোলিংয়ে বৈধতা পেলেন হাফিজ

পাকিস্তান দলের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

অবৈধ বোলিং অ্যাকশনের নিষেধাজ্ঞা কাটিয়ে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করার অনুমতি পেলেন পাকিস্তান দলের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। গতকাল হাফিজের বোলিং অ্যাকশনকে বৈধ ঘোষণা করে ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

গেল বছরের অক্টোবরে আবুধাবিতে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে হাফিজের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করে আইসিসি। এরপর ইংল্যান্ডের লাফবরো বিশ্ববিদ্যালয়ে নিজের বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন হাফিজ। সেই পরীক্ষায় তৃতীয়বারের মতো তার বোলিং অ্যাকশন অবৈধ প্রমাণ হয়।

তবে গেল কয়েক মাস নিজের বোলিং অ্যাকশন নিয়ে কাজ করেন হাফিজ। এরপর আবারো লাফবরো বিশ্ববিদ্যালয়ে নিজের অ্যাকশনের পরীক্ষা দেন তিনি। সেখানে তার বোলিং অ্যাকশন বৈধতা পায়। আজ নিজস্ব ওয়েবসাইটে এক বিবৃতিতে হাফিজের বোলিং অ্যাকশনের বৈধতা ঘোষণা করে আইসিসি। তারা জানায়, ‘পুনঃপরীায় দেখা গেছে হাফিজের বোলিং অ্যাকশন বৈধ। তাই এখন থেকে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করতে পারবেন তিনি।’

অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে ক্যারিয়ারে এই নিয়ে চারবার আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং নিষিদ্ধ হন হাফিজ। প্রথমবার ২০০৫ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে, এরপর ২০১৪ সালে দু’বার। যে কারণে নিয়ম অনুযায়ী ১২ মাস বোলিংয়ে নিষিদ্ধ ছিলেন পাকিস্তানের এই অলরাউন্ডার।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে