আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > হারের তিক্ততা নিয়ে আর্সেন ওয়েঙ্গারে বিদায়

হারের তিক্ততা নিয়ে আর্সেন ওয়েঙ্গারে বিদায়

হারের তিক্ততা নিয়ে আর্সেন ওয়েঙ্গারে বিদায় ১

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

আর্সেনালের কোচ হিসেবে শেষ ম্যাচটা বিশেষভাবে রাঙানো হল না আর্সেন ওয়েঙ্গারের। শেষবারের মত ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডের ডাগআউটে দাঁড়িয়েছিলেন ওয়েঙ্গার। কিন্তু হোসে মরিনহোর দলের কাছে ২-১ গোলে হেরে গেছে তার শিষ্যরা।

হারের তিক্ততা নিয়ে আর্সেন ওয়েঙ্গারে বিদায় ২

গতকাল রবিবারের ম্যাচটিসহ মোট ২৭ বারের মত ম্যানইউর প্রতিপক্ষ হিসেবে ডাগআউটে দাঁড়ান ওয়েঙ্গার। যেখানে প্রতিপক্ষ হিসেবে বেশিরভাগ সময় পেয়েছেন রেড ডেভিলদের কিংবদন্তিতুল্য গুরু স্যার অ্যালেক্স ফার্গুসনকে। তার আমলেই ১৯৯৮ সালে ‘ব্যাটল অব ব্যুফে’ খ্যাত ম্যাচে ওল্ড ট্র্যাফোর্ড থেকে ৮-২ গোলের জয় নিয়ে ফেরে ওয়েঙ্গারের আর্সেনাল। ওয়েঙ্গার-ফার্গুসনের কাব্যিক লড়াই আজও ফেরে ইংলিশ ফুটবল ভক্তদের মুখে মুখে।

শেষবারের মত প্রিয় প্রতিপক্ষের মাঠে এসে হয়ত জয়টাই কাম্য ছিল ওয়েঙ্গারের। কিন্তু সে কামনায় জল ঢালেন পল পগবা। ফরাসি মিডফিল্ডারের ১৬ মিনিটের গোল পিছিয়ে দেয় আর্সেনালকে।

 

এরপরও আর্সেনাল খেলোয়াড়রা চেষ্টা করেছিলেন গুরুকে একটি জয় উপহার দিতে। সে লক্ষ্যে ৫১ মিনিটে ম্যানইউর সাবেক খেলোয়াড় হেনরিখ মাখিতারিয়ানের গোল হাসিও ফোঁটায় ওয়েঙ্গারের মুখে।

হারের তিক্ততা নিয়ে আর্সেন ওয়েঙ্গারে বিদায় ৩

১-১ গোলের সমতায় থাকা ম্যাচ যখন অমীমাংসার পথে তখনই ম্যাচের ফল ঘুরিয়ে দেন মারোয়ান ফেলাইনি। অতিরিক্ত সময়ে বেলজিয়ান ডিফেন্ডারের হেড সান্ত্বনার ‘ড্র’টুকু পেতে দেয়নি ওয়েঙ্গারকে।

ম্যাচ শেষে আর্সেনাল কোচের সঙ্গে বিদায়ী করমর্দন করেছেন হোসে মরিনহো। চেলসি কোচ থাকাকালে ওয়েঙ্গারের সঙ্গে দ্বন্দ্বে জড়ানোর ইতিহাস থাকলেও সব ভুলে আর্সেনাল কোচকে সম্মানটুকু দিতে ভোলেননি ম্যানইউ’র বর্তমান কোচ।

এই জয় বা হারে পয়েন্ট টেবিলে কোন পরিবর্তন হয়নি ম্যানইউ ও আর্সেনালের। কারণ রাতের আগের ম্যাচে ওয়েস্টহ্যামকে ১-৪ গোলে বিধ্বস্ত করা ম্যানসিটি আগেই নিশ্চিত করে রেখেছে শিরোপা। ৩৫ ম্যাচে ৭৭ পয়েন্টে শুধু চ্যাম্পিয়ন্স লিগটাই নিশ্চিত হয়েছে রেড ডেভিলদের।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে