আপনি আছেন
প্রচ্ছদ > ক্যাম্পাস > জবি’র শিক্ষক চাকরিচ্যুত: উত্তাল ইংরেজি বিভাগ

জবি’র শিক্ষক চাকরিচ্যুত: উত্তাল ইংরেজি বিভাগ

Stand for Nasir sir 1

 

জোহরা সিজন:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন আহমেদকে চাকরিচ্যুত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  তাঁর বিরুদ্ধে প্রকাশনা জালিয়াতির অভিযোগ উঠেছে।

গত বৃহস্পতিবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ৭৭তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে প্রতিবাদের ঝড়। ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা এ সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন। সামাজিক মাধ্যম ফেসবুকে হ্যাশট্যাগ দিয়ে লেখা হচ্ছে  #Stand_for_Nasir_sir । শুধু তাই নয় ছাত্রদের তৈরি প্ল্যাকার্ড আর শ্লোগানে মুখরিত হচ্ছে পুরো ক্যাম্পাস।

Stand for Nasir sir 2

 

ইতোমধ্যে অধ্যাপক নাসির উদ্দিন আহমেদকে ‘এই যুগের শামসুজ্জোহা’ আখ্যায়িত করে ফেসবুকে একটি গ্রুপও খোলা হয়েছে। যাতে প্রতিনিয়ত পরবর্তী পদক্ষেপ এবং কর্মসূচির ঘোষণা দেয়া হচ্ছে।

Stand for Nasir sir 3

 

এ বিষয়ে জবি’র এক শিক্ষার্থী তার ফেসবুক ওয়ালে লিখেছেন, ‘সত্যকে সত্য বললে চাকরি থাকবে না! আজব দেশ! নাসির স্যারের পাশে আছি! স্যারের জন্য আন্দোলন হবে! আমাদের শামসুজ্জোহা নাসির স্যারের চাকুরিচ্যুত মানি না!’

অনুরুপভাবে, নিজেদের অবস্থান থেকে এবং সম্মিলিতভাবেও প্রতিবাদ চালাচ্ছে শিক্ষার্থীরা। কেউ কেউ নিজ নিজ প্রোফাইল ছবিতে অধ্যাপক নাসির উদ্দিন আহমেদের ছবি সংযুক্ত করে প্রতিবাদ করছেন।

Stand for Nasir sir 4

বিভাগটির এম.এ (ইভনিং) -এর শিক্ষার্থীরাও এ সিদ্ধান্তের প্রতিবাদে সহমত প্রকাশ করেন এবং নিন্দা জানিয়ে নিজ নিজ ফেসবুক ওয়ালে লেখেন-

Stand for Nasir sir 5

তবে এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়টির প্রশাসন এ আন্দোলনের ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহণ করে নি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে