আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান খামেনির

মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান খামেনির

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি।

বৃহস্পতিবার ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত এক ভাষণে তিনি বলেন, ‘ইরান জাতি সফলভাবে যুক্তরাষ্ট্র ও অন্যান্য দাম্ভিক দেশের হুমকি সঙ্গে প্রতিহত করেছে এবং তা অব্যাহত রাখবে। সব মুসলিম দেশের উচিৎ যুক্তরাষ্ট্র ও অন্যান্য শত্রুর বিরুদ্ধে একজোট হওয়া।’

মধ্যপ্রাচ্যে চলমান অস্থিরতার মধ্যে এই মন্তব্য করলেন তিনি। ওই অঞ্চলে সৌদি আরব নিজের আধিপত্যের শত্রু হিসেবে ইরানকে দেখে। আঞ্চলিক আধিপত্য বিস্তারে ইরান পরোক্ষভাবে ইরাক, সিরিয়া, ইয়েমেনের হুতি ও লেবাননের হিজবুল্লাহকে মদদ দিচ্ছে। আর সৌদি আরব ইরানের আধিপত্য খর্ব করতে ইয়েমেনে হুতিদের ওপর হামলা চালিয়ে যাচ্ছে।

‘আমরা যদি  না থাকি তবে কোনো কোনো আরব দেশ এক সপ্তাহও টিকতে পারবে না’ বলে মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে মন্তব্য করেছেন খামেনি তারও সমালোচনা করেছেন।

তিনি বলেন, ‘এ ধরনের মন্তব্য মুসলিমদের জন্য অবমাননাকর। দুর্ভাগ্যজনকভাবে আমাদের অঞ্চলে মুসলমান দেশগুলোর মধ্যে লড়াই চলছে। কিছু পশ্চাপদ মুসলিম দেশের সরকার অন্য দেশের সঙ্গে লড়াই করছে।’

এসএইচ/এএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে