আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > ভারতে মুক্তি পাচ্ছে ‘ভুবন মাঝি’

ভারতে মুক্তি পাচ্ছে ‘ভুবন মাঝি’

‘ভুবন মাঝি’ ভারতে বাণিজ্যিকভাবে যাচ্ছে

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

বিনা কর্তনে ভারতে সেন্সর ছাড়পত্র পেয়েছে ‘ভুবন মাঝি’ ছবিটি । ফখরুল আরেফীন খান পরিচালিত এ সিনেমাটি ২০১৭ সালের ৩ মার্চ বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায়। মুক্তির পর এখনও পর্যন্ত বিশ্বের ৮টি গুরুত্বপূর্ণ চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে ছবিটি।

সরকারি অনুদানে এই ছবির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন কলকাতার অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় ও বাংলাদেশের অভিনেত্রী অপর্ণা ঘোষ।

পরম-অপর্ণা একজন সাধারণ সংগ্রামী মানুষের জীবনে বিদ্রোহী হয়ে ওঠার গল্প জুড়ে নির্মিত চলচ্চিত্র ‘ভুবন মাঝি’ এবার দেশের গণ্ডি পেরিয়ে কলকাতায় মুক্তি পেতে যাচ্ছে।

কলকাতার মুক্তি পাওয়া প্রসঙ্গে পরিচালক ফাখরুল আরেফীন খান বলেন, ‘এই চলচ্চিত্রের সঙ্গে আমার অনেক আবেগ আর অনুভূতি জড়িয়ে আছে। বিশেষ করে সংগীতশিল্পী কালিকা প্রসাদের স্মৃতি। তাকে ভাই বা বন্ধু যাই বলি না কেন, তিনি অনেক পরিশ্রম করে আমার ছবিটির সংগীতায়োজন করেছিলেন। তিনি বেঁচে থাকলে আরও বেশি খুশি হতাম।’

দক্ষিণ এশিয়ার আঞ্চলিক মুক্ত বাণিজ্য চুক্তির (সাফটা) আওতায় বাংলাদেশ থেকে একটি চলচ্চিত্র ভারতে রপ্তানি ও প্রদর্শনের বিপরীতে কলকাতার একটা সিনেমা আমদানি করে বাংলাদেশে দেখানো হয়। সে আইন মেনে ‘ভুবন মাঝি’ ভারতে মুক্তি পাচ্ছে।

এ সিনেমায় পরমব্রত ও অপর্ণা ঘোষ ছাড়াও অভিনয় করেছেন মামুনুর রশীদ, শুভাশিস ভৌমিক, ওয়াকিল আহমেদ, মাজনুন মিজান, কাজী নওশাবা, সুষমা সরকার, সুমিত সেন প্রমুখ। সংগীত পরিচালনা করেছেন প্রয়াত কালিকা প্রসাদ ভট্টাচার্য।

এএম/ জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে