আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > বায়ার্নকে হারিয়ে ফাইনালের পথে রিয়াল

বায়ার্নকে হারিয়ে ফাইনালের পথে রিয়াল

বায়ার্নকে হারিয়ে ফাইনালের পথে রিয়াল

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে বায়ার্ন মিউনিখের মাঠ থেকে জয় নিয়েই ফিরলো রিয়াল মাদ্রিদ। এই জয়ের ফলে ফাইনালের পথে এক পা এগিয়ে থাকলো জিনেদিন জিদানের দল।

টানা ১১ ম্যাচ পর গতকাল গোল বঞ্চিত ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে মার্সেলো ও মার্কো আসেনসিওর গোলে ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে টানা দুইবারের চ্যাম্পিয়নরা।

ম্যাচ শুরুর ২০ সেকেন্ডের মাথায় গোল খেতে বসেছিল রিয়াল। দানি কারভাহালের ভুলের সুযোগে রবের্ত লেভানদোভস্কি ডি-বক্সে ফাঁকায় টমাস মুলারকে বল বাড়ান। তবে বলে পা লাগাতে পারেননি জার্মান ফরোয়ার্ড। এরপর বেশ কিছুক্ষণ ধরে চলা এলোমেলো ফুটবলের মাঝে ৮ম মিনিটে একটা ধাক্কা খায় বায়ার্ন। চোট পেয়ে মাঠ ছাড়েন আরিয়েন রবেন, বদলি নামেন থিয়াগো আলকান্তারা।

২৮তম মিনিটে আচমকা এক আক্রমণে এগিয়ে যায় স্বাগতিকরা। হামেস রদ্রিগেসের থ্রু পাস ডি-বক্সে ধরে জোরালো শটে গোলটি করেন জার্মান ডিফেন্ডার জসুয়া কিমিচ। বলের লাইন মিস করা কেইলর নাভাস হাত ছোঁয়ালেও রুখতে পারেননি। ৩৪তম মিনিটে বায়ার্ন শিবিরে আরেক ধাক্কা; চোট পেয়ে মাঠ ছাড়েন ডিফেন্ডার জেরোমে বোয়াটেং। পরক্ষণে সহজ সুযোগ নষ্ট করেন ফ্রাঙ্ক রিবেরি। গোলরক্ষককে একা পেয়ে শট নিতে ব্যর্থ হন ফরাসি মিডফিল্ডার।

খেলার ধারার বিপরীতে ৪৪তম মিনিটে সমতায় ফেরে রিয়াল। ডান দিক থেকে কারভাহালের উঁচু করে বাড়ানো বলে রোনালদো বাইসাইকেল কিকের চেষ্টায় ব্যর্থ হলে পেয়ে যান মার্সেলো। ডি-বক্সের বাইরে থেকে জোরালো নীচু শটে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেও প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে খেলতে থাকে এরই মধ্যে বুন্ডেসলিগার শিরোপা নিশ্চিত করা বায়ার্ন। তবে ৫৭তম মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে এগিয়ে যায় অতিথিরা। রাফিনিয়ার ভুলে বল পেয়ে সামনে বাড়ান কারভাহাল। আর ডান দিক থেকে লুকাস ভাসকেসের পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন কিছুক্ষণ আগে বদলি নামা মার্কো আসেনসিও। ২ মিনিট পরেই সমতায় ফিরতে পারত বায়ার্ন। কিন্তু রিবেরির শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন নাভাস। ৬৭তম মিনিটে গোলমুখে মুলারের প্রচেষ্টা লেভানদোভস্কির গায়ে বাধা পেলে হতাশা বাড়ে দলটির।

প্রথম থেকে নিজেকে খুঁজে ফেরা রোনালদো ৭১তম মিনিটে বল জালে জড়িয়ে উল্লাসে মাতেন। তবে বল নিয়ন্ত্রণে নেওয়ার সময় তার হাতে লাগায় হ্যান্ডবলের বাঁশি বাজান রেফারি। শেষ দিকে বায়ার্নের রক্ষণ কিছুটা নড়বড়ে হয়ে পড়ে। রোনালদো-বেনজেমারা সে সুযোগ কাজে লাগাতে না পারায় ব্যবধান বাড়েনি।

আগামী মঙ্গলবার রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে হবে ফিরতি পর্ব।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে