আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > ইন্দোনেশিয়ায় তেল কূপে অগ্নিকাণ্ড, নিহত ১০

ইন্দোনেশিয়ায় তেল কূপে অগ্নিকাণ্ড, নিহত ১০

ইন্দোনেশিয়াপ্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপের আচেহ প্রদেশে একটি তেল কূপে অগ্নিকাণ্ডে ১০ জন নিহত হয়েছেন। বুধবার ভোররাতের দিকে সূত্রপাত্র হওয়া এ আগুনে আরো প্রায় ৪০ জন আহত হয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ, খবর বার্তা সংস্থা রয়টার্সের।

এক বিবৃতিতে ইন্দোনেশিয়ার দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে, পূর্ব আচেহ জেলায় আড়াইশ মিটার গভীর একটি কূপ থেকে তেল উপচে পড়ার পর স্থানীয় বাসিন্দারা তেল সংগ্রহ করতে জড়ো হয়েছিল, তখনই আগুনের সূত্রপাত হয়।

সংস্থাটির মুখপাত্র সুতুপো পুরবো নুগরোহো সামাজিক যোগাযোগ মাধ্যমে কয়েকটি ছবি পোস্ট করেছেন, তাতে ঘরবাড়ি ও গাছের উপরে লকলকে আগুনের শিখা দেখা গেছে; দমকল কর্মীরা সেখানে পানি ছিটাচ্ছে আর গ্রামবাসীরা তা দেখছে।

তবে কতোজন হতাহত হয়েছেন সে বিষয়ে এখনও তথ্য সংগ্রহ করছি আমরা, কারণ আগুন এখনও নিভানো যায়নি, বিবৃতিতে বলেছে সংস্থাটি।

প্রাদেশিক রাজধানী বান্দা আচেহর হাসপাতালে বহু আহতকে ভর্তি করা হয়েছে। রাষ্ট্রীয় তেল কোম্পানি পের্তামিনা বিভিন্ন যন্ত্রপাতি সরবরাহ করে আগুন নিয়ন্ত্রণের চেষ্টায় সহযোগিতা করছে বলে বিবৃতিতে বলা হয়েছে।

তেল কূপটি অবৈধভাবে খনন করা হয়ে থাকতে পারে এবং কেউ একজন সিগারেট খাওয়ার সময় আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে মন্তব্য করেছেন পূর্ব আচেহর পুলিশ প্রধান ওয়াহিউ কুনকোরো।

এই কূপটি স্থানীয় বাসিন্দারাই খনন করেছে এবং ওই সময় কেউ একজন ধূমপান করছিল বলে আমাদের সন্দেহ, বলেছেন তিনি। আহতের সংখ্যা ৪০ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন তিনি।

আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে