আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > মরুভূমির দিনমজুর থেকে ‘ফার্স্ট ক্লাস’ ক্রিকেটার

মরুভূমির দিনমজুর থেকে ‘ফার্স্ট ক্লাস’ ক্রিকেটার

মরুভূমির দিনমজুর থেকে ‘ফার্স্ট ক্লাস’ ক্রিকেটার

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

কয়েক বছর আগেও যিনি ছিলেন প্রবাসী শ্রমিক, সেই তিনি এখন বাংলাদেশের ‘ফার্স্ট ক্লাস’ ক্রিকেটার। মুন্সিগঞ্জের সালাউদ্দিন সাকিলের এই উঠে আসার কাহিনীটা রূপকথাকেও হার মানায়।

‘প্রতিদিন ভোর চারটা থেকে আমরা কাজে বের হতাম,’ সাকিল ক্রিকইনফোকে শুনিয়েছেন ফেলে আসা সেই দিনগুলোর কথা, ‘রান্না করা ভাত পলিথিনে রাখতে হতো। মরুভূমির ঝড়ের কারণে প্লেটে করে খেতে পারতাম না। বাতাসের সঙ্গে ভাত উড়ে যেত। কখনো কখনো তাপমাত্রা ৫০ ডিগ্রিতে উঠে যেত। তরকারি নষ্ট হয়ে যেত।’

গৌরবময় অভিষেক মুহুর্তে সালাউদ্দিন সাকিল

সাকিলের ওই ‘নষ্ট পথ’ গত সপ্তাহে মোড় নিয়েছে ভিন্ন বাঁকে। প্রথম শ্রেণির ক্রিকেটে সেন্ট্রাল জোনের হয়ে অভিষেক হয়েছে এই বাঁহাতি পেসারের।

সাউথ জোনের বিপক্ষে নিজের প্রথম ম্যাচে ৫০ রান দিয়ে দুই উইকেট নেন। এর মধ্যে ছিল ইমরুল কায়েসের উইকেট। আবু হায়দার রনির সঙ্গে নতুন বলে শুরু থেকে তাকে আক্রমণে আনেন রিয়াদ।

যে রিয়াদকে টিভিতে দেখেছেন, তাকে নিজের অধিনায়ক হিসেবে পেয়ে সাকিলের কাছে সবকিছু স্বপ্ন মনে হয়, ‘রিয়াদ ভাইকে আগে শুধু টিভিতে দেখেছি। এখন তিনি কী সুন্দর করে আমার সঙ্গে কথা বলছেন। আমার অধিনায়ক। নিজের কাছেই অবিশ্বাস্য মনে হয়।’

২৮ বছর বয়সী সাকিল ইতিমধ্যে বাংলাদেশ ক্রিকেটাঙ্গনের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের চোখে পড়েছেন। বছরের শুরুতে ফতুল্লায় নেটে বল করার সময় কোচ মিজানুর রহমানের চোখে পড়েন। তারপর মিজানুর রহমানের প্রাইম দোলেশ্বরের হয়ে লিস্ট এ ক্রিকেটের পাঁচটি ম্যাচ খেলেন। ওই মিজানুর রহমানই সাকিলকে সেন্ট্রাল জোনের হয়ে খেলার ব্যবস্থা করিয়ে দেন।

 

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে