আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > পাসপোর্ট জমা দিয়ে ট্রাভেল পারমিট নিয়েছেন তারেক: ফখরুল

পাসপোর্ট জমা দিয়ে ট্রাভেল পারমিট নিয়েছেন তারেক: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

প্রতিচ্ছবি প্রতিবেদক:

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে পাসপোর্ট জমা দিয়ে ট্রাভেল পারমিট নিয়েছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারেক রহমানের নাগরিকত্ব নিয়ে সরকার অপপ্রচার চালাচ্ছে বলেও অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব।

মঙ্গলবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সবাদ সম্মেলনে একথা জানান ফখরুল।

তিনি বলেন, জন্মসূত্রে বাংলাদেশি তারেক রহমানের পাসপোর্ট যুক্তরাজ্যের স্বরাষ্ট্র দফতরের মাধ্যমে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে জমা দেয়ার একটি নথি দেখিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার নাগরিকত্ব বিষয়ে অদ্ভুত, যুক্তিহীন ও বেআইনী মন্তব্য করেছেন।

মির্জা ফখরুল বলেন, কি কি কারণে একজন নাগরিক জন্মসূত্রে প্রাপ্ত নাগরিকত্ব হারাতে পারেন এটা যিনি জানেন না তিনিই শুধু এ ধরণের অনির্বাচিত সরকারের মন্ত্রী পদে থাকা সম্ভব এবং তা জাতির জন্য লজ্জাজনক।

তিনি বলেন, দেশবাসী জানেন বর্তমান সরকারের তথাকথিত আন্দোলনের ফসল অবৈধ ফখরুদ্দিন-মঈনউদ্দিন সরকারের নৃশংস রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে পঙ্গু অবস্থায় সুচিকিৎসার জন্য আদালতের অনুমতিক্রমে জনাব তারেক রহমান ২০০৮ সালে লন্ডনে যান এবং পুরোপুরি সুস্থ না হওয়ায় এখনও সেখানে তার চিকিৎসা চলছে।

ইতোমধ্যে তার অনুপস্থিতিতে তাকে আত্মপক্ষ সমর্থনের কোন সুযোগ না দিয়ে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, মিথ্যা ও বানোয়াট মামলায় তাকে কারাদণ্ড দেয়া হয়েছে। সরকারের শীর্ষ ব্যক্তি থেকে শুরু করে মন্ত্রী, নেতা-পাতি নেতারা প্রতিনিয়ত তার বিরুদ্ধে কুৎসা রটনা করছে। দেশের জনগণ যাতে তার জবাব শুনতে না পারে সেজন্য দেশের সকল প্রচার মাধ্যমে তার বক্তব্য প্রকাশ ও প্রচার নিষিদ্ধ করে বাক স্বাধীনতার মতো মৌলিক মানবাধিকার থেকে তাকে বঞ্চিত করেছেন।

এ ধরণের উদ্ভট ধারণাকে তত্ত্ব কিংবা তথ্য হিসেবে সাংবাদিকদের সামনে উপস্থাপন কিংবা ফেসবুকে প্রচার রাজনৈতিক মূর্খতা এবং উদ্দেশ্যমূলক অপপ্রচার ছাড়া আর কিছু হতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে