আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ক্লাব কাপের শিরোপা জিতলো আবাহনী

ক্লাব কাপের শিরোপা জিতলো আবাহনী

ক্লাব কাপের শিরোপা জিতলো আবাহনী

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

মেরিনার ইয়াংস ক্লাবকে ফাইনালে ১-০ গোলে হারিয়ে ক্লাব কাপ হকির চ্যাম্পিয়নের মুকুট পড়লো আবাহনী লিমিটেড। এর ফলে টানা দ্বিতীয়বার শিরোপা অখ্যাত রাখলো ধানমন্ডির ক্লাবটি। এ নিয়ে ক্লাব কাপে চতুর্থ শিরোপা ঘরে তুললো আবাহনী।

অন্যদিকে আবাহনী ট্রফি জয়ে ছুঁয়ে ফেললো তাদের চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানকে।

এদিন প্রথমার্ধে দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা উপহার দেয় দু’দল। কিন্তু ৪১ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে আবাহনীকে এগিয়ে দেন সোহানুর রহমান সবুজ। এই গোলেই শেষ পর্যন্ত শিরোপা নির্ধারণ করে আবাহনী।

দুই বছর পর মাঠে ফিরে এই আয়োজন। এবছর থেকে টুর্নামেন্টটির নামকরণ করা হয়েছে প্রয়াত খাজা রহমতউল্ল্যাহর নামে। হকি ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি গত ২৪ অক্টোবর ইন্তেকাল করেন।

এবারের টুর্নামেন্টে অংশ নেয়নি মোহামেডান ও ঊষা ক্রীড়া চক্রের মতো শক্তিশালী দলগুলো। এছাড়া অংশ নেয়নি-বাংলাদেশ স্পোর্টিং ক্লাব, ওয়ারী ক্লাব, সাধারণ বীমা, ওয়ান্ডারার্স ও আজাদ স্পোর্টিং ক্লাব।

ক্লাব কাপ হকি টুর্নামেন্টে অংশ নেয় মোট ছয়টি দল। ‘ক’গ্রুপে আবাহনী ও বাংলাদেশ পুলিশের সঙ্গী ছিলো সোনালী ব্যাংক। ‘খ’ গ্রুপের তিন দল ছিলো ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, অ্যাজাক্স এসসি ও ভিক্টোরিয়া এসসি।

ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাজা রহমতউল্ল্যাহর স্ত্রী নদিরা রহমতউল্ল্যাহ। এদিন ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন।

ক্লাব কাপ টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার লাভ করে আবাহনী  এর ৯ নম্বর জার্সিধারী খেলোয়াড় মো. মহসিন। তিনি মোট ৬টি গোল করেন।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে