আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > এইচএসসি’র ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত

এইচএসসি’র ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত

এইচএসসি পরীক্ষার্থী

প্রতিচ্ছবি প্রতিবেদক:

চলমান এইচএসসির আগামীকাল ২৩ এপ্রিল ২০১৮ সোমবারের অনু্ষ্ঠিতব্য ভূগোল (তত্ত্বীয়) দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

আজ ২২ এপ্রিল ২০১৮ রোববার দুপুর সোয়া ৩টার দিকে এ সিদ্ধান্তের কথা জানান আন্তবোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক। তিনি বলেন, ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা আগামী ১৪ মে অনুষ্ঠিত হবে।

জানা যায়, আজ এইচএসসির ভূগোল (তত্ত্বীয়) প্রথম পত্রের পরীক্ষা ছিল। কিন্তু ময়মনসিংহের দুর্গাপুরের একটি কেন্দ্রে ভুলবশত প্রথম পত্রের জায়গায় দ্বিতীয় পত্রের প্রশ্ন সরবরাহ করা হয়। বিষয়টি নজরে আসায় তাৎক্ষণিক শিক্ষামন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসাইনের সঙ্গে আন্তবোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক মু. জিয়াউল হক জরুরি বৈঠক করেন। ওই বৈঠকে আগামীকালের ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

আজ ভুলবশত ভূগোল দ্বিতীয় পত্রের প্রশ্ন সরবরাহের পর বিষয়টি বুঝতে পেরে কিছুক্ষণের মধ্যেই ভূগোল প্রথম পত্রের প্রশ্নপত্র পরীক্ষার্থীদের হাতে দেওয়া হয়। শিক্ষার্থীরা সেই প্রশ্নে পরীক্ষা দেন।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক বলেন, আজ ভূগোল দ্বিতীয় পত্রের প্রশ্ন সরবরাহ করার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে