আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > আজ সাকিবের সামনে বিশ্বরেকর্ডের হাতছানি

আজ সাকিবের সামনে বিশ্বরেকর্ডের হাতছানি

সাকিব আল হাসান

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের পঞ্চম ম্যাচে আজ বিকালে মাঠে নামছে সাকিবের সানরাইজার্স হায়দ্রাবাদ। সাকিব আল হাসানের ইতিহাস গড়ার দিনে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে লড়বে হায়দ্রাবাদ। পৃথক দুই রেকর্ডের সামনে দাড়িয়ে আছেন সাকিব। আজই তার এই রেকর্ড রচিত হতে পারে। হায়দ্রাবাদে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায়।

সব ধরনের টি-টোয়েন্টি ক্রিকেটে এ পর্যন্ত ২৫৮ ম্যাচে সাকিব আল হাসানের সংগ্রহ ৪০৪৩ রান। আর বল হতে সাকিবের শিকার ইতিহাসের পঞ্চম সর্বাধিক ২৯৯ উইকেট। আজকের ম্যাচে একটি উইকেট পেলেই টি-টোয়েন্টিতে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে চার হাজারের অধিক রান এবং ৩০০ উইকেটের মাইল ফলক স্পর্শ করবেন টাইগার অলরাউন্ডার সাকিব।

টি-টোয়েন্টির ইতিহাসে ব্যাটে-বলে এমন কীর্তি রয়েছে কেবল ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোর। ক্যারিয়ারে ৩৭৯ টি-টোয়েন্টি ম্যাচে ব্রাভোর সংগ্রহ ৫৬০৭ রান এবং বল হাতে এ ক্যারিবীয় পেসারের শিকার সর্বাধিক ৪১৬ উইকেট। তাছাড়া আজ একটি উইকেট পেলে শুধু বোলারদের তালিকায় পাঁচে যাবেন সাকিব। এর আগে টি-টোয়েন্টিতে ৩০০ উইকেটের মালিক হয়েছেন ডোয়াইন ব্রাভো, লাসিথ মালিঙ্গা(৩৪৮টি), শহীদ আফ্রিদি(৩০০টি) ও সুনীল নারাইন(৩২৪টি)।

আইপিএলের এবারের আসরে এখন পর‌্যন্ত চারটি ম্যাচ খেলে তিনটিতেই জয় পেয়ে পয়েন্ট টেবিলের ৪ নম্বরে আছে হায়দ্রাবাদ। সমান ম্যাচ খেলে তিন জয়ে নেট রান রেটে এগিয়ে দুই নম্বর অবস্থানে আছে চেন্নাই।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে