আপনি আছেন
প্রচ্ছদ > ক্যাম্পাস > ছাত্রীদের বের করে দেয়ার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

ছাত্রীদের বের করে দেয়ার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রতিচ্ছবি প্রতিবেদক:

মধ্যরাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল থেকে ছাত্রী বের করে দেয়ার প্রতিবাদে বিক্ষোভ করছে কোটা সংস্কার আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যের সামনে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’, ‘হলে হলে নির্যাতন বন্ধ কর করতে হবে’, ‘আমার বোন বাইরে কেন প্রশাসন জবাব চাই’, ‘হলে হলে নির্যাতন কেন প্রশাসনের জবাব চাই’, ‘নির্যাতন করে আন্দোলন বন্ধ করা যাবে না’ বলে স্লোগান দিতে থাকে। বিক্ষোভে নেতৃত্ব দেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান ও নুরুল হক নূর। বিক্ষোভ মিছিল থেকে শিক্ষার্থীরা তাদের নিরাপত্তা দেয়ার দাবি জানান।

অন্যদিকে রাজু ভাস্কর্যের উত্তর দিকে ফুটপাতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের নেতৃত্বে অবস্থান নিয়েছে ছাত্রলীগ।

উল্লেখ্য, বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে হল কর্তৃপক্ষ বিভিন্ন শিক্ষার্থীকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ, ফোন কেড়ে নেয়ার পাশাপাশি কয়েকজনকে হল থেকে বের করে দিয়েছেন বলে অভিযোগ উঠে। এ সংবাদে সেখানে উপস্থিত হন কোটা সংস্কার আন্দোলনের নেতাকর্মীরা।

বের করে দেয়া ছাত্রীদের মধ্যে রয়েছেন অন্তি (পদার্থ), রিমি (পদার্থ), শারমিন (গণিত)। এছাড়া বাকিদের নাম পাওয়া যায়নি।

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর বলেন, যদি কেউ অপরাধ করে থাকে, তাহলে বিশ্ববিদ্যালয়ের আইনে তাদের বিচার হবে। কিন্তু রাতে কেন অভিভাবক ডেকে তাদের হল থেকে বের করা হচ্ছে।

তবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দাবি করেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হল থেকে মধ্যরাতে ছাত্রীদের বের করে দেয়া হয়নি, তাদের অভিভাবকদের হাতে তুলে দেয়া হয়েছে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে