আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > আর্সেনাল ছাড়ছেন আর্সেন ওয়েঙ্গার

আর্সেনাল ছাড়ছেন আর্সেন ওয়েঙ্গার

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

আর্সেনালে ২২ বছরের অধ্যায়ের সমাপ্তি টানতে যাচ্ছেন ফরাসি কোচ ‘ওয়েঙ্গার। ওয়েঙ্গার ঘোষণা দিয়েছেন, এই মৌসুম শেষেই ক্লাব ছাড়বেন তিনি।

ওয়েঙ্গারের সঙ্গে আর্সেনালের চলতি মেয়াদের চুক্তি আরও এক বছর বাকি ছিল। তবে ওই বছরটা আর দায়িত্ব পালন করতে চাচ্ছেন না এই কোচ। সমর্থকদের উদ্দেশ্যে আবেগী এক পত্র লিখে বিদায়ের ঘোষণা দিয়েছেন তিনি।

কঠিন এই সিদ্ধান্ত সম্পর্কে ওয়েঙ্গার বলেছেন, ‘অনেক ভেবেচিন্তে এবং ক্লাবের সঙ্গে আলোচনা করে আমার মনে হয়েছে, পদত্যাগ করার সঠিক সময় এটাই। মৌসুমের শেষে আমি দায়িত্ব ছেড়ে দেব।’

ওয়েঙ্গারের পদত্যাগের এই সিদ্ধান্ত গ্রহণ করেছে আর্সেনাল কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, খুব শীঘ্রই এই কোচের স্থলাভিষিক্ত হিসেবে কাউকে নিয়োগ দেয়া হবে। আর্সেনালের নতুন কোচের দৌঁড়ে আছে কার্লো আনচেলত্তি, লিওনার্দো জার্দিম আর থমাস টাকেলের নাম।

১৯৯৬ সালে আর্সেনালের কোচ হিসেবে দায়িত্ব নেন ওয়েঙ্গার। তার সময়ে তিনটি প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছে নর্থ লন্ডনের ক্লাবটি। ২০০৩-০৪ মৌসুমের বিখ্যাত ‘অজেয়’ খেতাব পেয়েছিল আর্সেনাল। তারা সাতটি এফএ কাপের শিরোপাও জিতেছে।

তবে চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থতার বৃত্ত কখনোই ভাঙতে পারেননি এই ফ্রেঞ্চম্যান। ২০০৬ সালে একবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছিল আর্সেনাল। তবে বার্সেলোনার কাছে হেরে শিরোপা স্বপ্ন পূরণ হয়নি।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে