আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > আগের দামে কাঁচামরিচ, বেড়েছে ডিম-আলুর দাম

আগের দামে কাঁচামরিচ, বেড়েছে ডিম-আলুর দাম

আগের দামে কাঁচামরিচ, বেড়েছে ডিম-আলুর দাম

প্রতিচ্ছবি প্রতিবেদক:

রাজধানীর বাজারগুলোতে বেশিরভাগ সবজির দাম ক্রেতাদের নাগালে রয়েছে। এমনকি গত সপ্তাহে হঠাৎ বেড়ে যাওয়া কাঁচামরিচের দাম আবারও নেমে এসেছে ৩০-৪০ টাকা কেজি ধরে। অপরিবর্তিত রয়েছে পেঁয়াজের দামও।

তবে নতুন আসা কাকরলের দাম আকাশচুম্বী। প্রতি কেজি কাকরল বিক্রি হচ্ছে ১০০ থেকে ১১০ টাকায়। এছাড়া দাম বেড়েছে ডিম ও আলুর।

শুক্রবার রাজধানীর কারওয়ান বাজার, কাঁঠালবাগান, রজনীগন্ধা কাঁচাবাজারসহ বিভিন্ন বাজার ঘুরে ও ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

ব্যবসায়ীরা জানান, বাজারে সব ধরনের সবজির সরবরাহ পর্যাপ্ত। দামও তুলনামূলক কম। তবে কাকরল বাজারে নতুন আসায় দাম বেশি। আর কিছুদিন গেলেই দাম কমে যাবে।

এদিকে, গত সপ্তাহের তুলনায় দাম বাড়ার তালিকায় রয়েছে ডিম ও আলু। ডিমের দাম গত সপ্তাহের তুলনায় বেড়ে ডজন বিক্রি হচ্ছে ৮০ টাকায়। খুচরা দোকানে হালি প্রতি বিক্রি হচ্ছে ৩০ টাকা। আর আলুর দাম ১৮ টাকা থেকে বেড়ে ২০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

আলু ও ডিমের দাম বাড়তি থাকলেও অধিকাংশ সবজির দাম এখন বেশ কমই আছে। বাজারে সজনের ডাটার কেজি বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকায়। এছাড়া কেজি ৩০ টাকার ওপরে থাকা সবজির মধ্যে পটল বিক্রি হচ্ছে ৩৫-৪০ টাকা কেজি। একই দামে বিক্রি হচ্ছে বরবটি ও ঢেঁড়স। গত সপ্তাহেও সবজিগুলোর দাম এমনই ছিল।

গত সপ্তাহের মতোই লাউ ২৫ থেকে ৩৫ টাকা পিচ বিক্রি হচ্ছে। গত সপ্তাহের দামেই ২০-৩০ টাকায় বিক্রি হচ্ছে টমেটো। ২০-৩০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে বেগুন, ৩০-৪০ টাকায় করলা, ২০-২৫ টাকায় শশা, ছোট আকারের কাঁচা মিষ্টি কুমড়া ২৫-৩০ টাকায় বিক্রি হচ্ছে।

নতুন দেশি পেঁয়াজ আগের সপ্তাহের মতোই ৩৫-৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজি দরে।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে