আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > স্বাস্থ্য মন্ত্রনালয়ে চাকরি: ৬৪ পদে আবেদন লাখেরও বেশি

স্বাস্থ্য মন্ত্রনালয়ে চাকরি: ৬৪ পদে আবেদন লাখেরও বেশি

স্বাস্থ্য মন্ত্রনালয়ে চাকরি: ৬৪ পদে আবেদন লাখেরও বেশি

প্রতিচ্ছবি প্রতিবেদক:

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের তৃতীয় ও চতুর্থ শ্রেণির চার ক্যাটাগরির ৬৪টি শূন্যপদে লক্ষাধিক চাকরিপ্রার্থীর আবেদনপত্র জমা পড়েছে। আবেদনপত্র যাচাই-বাছাই শেষে ৬৪ শূন্যপদের বিপরীতে এতো আবেদন দেখে হতবাক মন্ত্রণালয়ের সংশ্লিষ্টরা।

চলতি বছরের ৪ ফেব্রুয়ারি ক্যাটালগার, অফিস সহকারী, অফিস সহকারী কাম টাইপিস্ট ও স্টিনিওগ্রাফার কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগের জন্য চাকরি প্রার্থীদের কাছ থেকে আবেদনপত্র আহ্বান করা হয়। সরকারি মোবাইল কোম্পানি টেলিটকের মাধ্যমে নির্দিষ্ট অঙ্কের টাকা জমা দিয়ে চাকরিপ্রার্থীরা আবেদন করেন। আবেদনপত্র যাচাই-বাছাই শেষে টেলিটকের কাছ থেকে আবেদনকারীর সংখ্যা শুনে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের চক্ষু চড়ক গাছ।

চার ক্যাটাগরিতে ৬৪ পদের বিপরীতে মোট আবেদনকারীর সংখ্যা ১ লাখ ১ হাজার ৯১টি। অর্থাৎ প্রতি আসনে গড়ে প্রায় ১৫৮০ (১৫৭৯.৫৪) জন চাকরির জন্য আবেদন করেছেন।

টেলিটকের তথ্যানুসারে, মোট আবেদনকারীর মধ্যে ক্যাটালগার পদে ১২০ জন, অফিস সহকারী পদে ৪২ হাজার ৪৯০ জন, অফিস সহকারী কাম টাইপিস্ট পদে ৫৩ হাজার ১৬১ জন এবং স্টিনিওগ্রাফার কাম কম্পিউটার অপারেটর পদে ৫ হাজার ৩২০ জন আবেদন করছেন।

জানা গেছে, স্বাস্থ্যসেবা বিভাগে তৃতীয় শ্রেণির (১১ থেকে ১৭তম গ্রেড) ৩৬টি ও চতুর্থ শ্রেণির (১৮ থেকে ২০তম গ্রেড) পর্যন্ত ২৮টি পদের শূন্যপদে মোট ৬৪ জনকে নিয়োগ দেয়া হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বর্তমান সরকারের আমলে বেতনভাতা ও সুযোগ সুবিধা বৃদ্ধি পাওয়ায় সরকারি চাকরির প্রতি আগ্রহ বাড়ছে। এ কারণে ৬৪টি পদে লক্ষাধিক প্রার্থী আবেদন করেছেন।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) পরিচালিত সর্বশেষ ত্রৈমাসিক শ্রমশক্তি জরিপ অনুযায়ী ২০১৬-১৭ অর্থবছরের হিসাব অনুযায়ী দেশে ১৫ বছরের বেশি বয়সী কর্মক্ষম মানুষের সংখ্যা ১০ কোটি ৯১ লাখ। এর মধ্যে বেকারের সংখ্যা ২৬ লাখ ৮০ হাজার। যা ২০১৫-১৬ অর্থবছরে ছিল ২৬ লাখ।

 

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে